শ্রীলঙ্কা সিরিজে টিভি সম্প্রচার জটিলতাও কাটানোর পথে বিসিবি

শ্রীলঙ্কা সিরিজে টিভি সম্প্রচার জটিলতাও কাটানোর পথে বিসিবি
Vinkmag ad

টিভি সম্প্রচারের ক্ষেত্রে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির) বড় ভরসা ভারত। দেশটির সম্প্রচার ক্রু দের সাহায্যেই বিসিবির প্রায় সব টিভি সম্প্রচার কার্যক্রম সম্পন্ন হয়। তবে আসন্ন শ্রীলঙ্কা সিরিজের আগে ভারতীয় ক্রুদের এনে টিভি সম্প্রচার বেশ কঠিন ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। কারণ ভারতের বর্তমান করোনা পরিস্থিতিতে ভারত থেকে আসা যে কারও জন্য ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক।

যে কারণে ২৩ মে থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচ ওয়ানডে সিরিজের আগে ভারতীয় ক্রুদের এনে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখার কাজটা জটিলই। কিন্তু এই সমস্যার ভিন্ন সমাধানে হাঁটছে বিসিবি। সিরিজ যথা সময়ে আয়োজনে ভারতের পরিবর্তে অন্য কোনো দেশ থেকে আনা হতে পারে টিভি সম্প্রচারকারী ক্রু।

আজ (৮ মে) মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘এটা অবশ্যই একটা চ্যালেঞ্জ। তারপরও আপনারা জানেন যে এই ক্ষেত্রে সরকারের নির্দিষ্ট প্রটোকল আছে। আমরা চেষ্টা করছি এই প্রটোকলের মধ্যে থেকে যদি কোনো ক্রু আসার দরকার হয় সেক্ষেত্রে তাদের আনা যায় কি না।’

‘এছাড়া আমরা চেষ্টা করছি অন্যান্য যে অপশনগুলো আছে, সেগুলো চেষ্টা করছি। ওয়ার্ল্ডের অন্যান্য জায়গায় যে সমস্ত ক্রিকেট ইভেন্ট আছে। চেষ্টা রয়েছে, প্রয়োজনে সেখান থেকে ক্রু এনে খেলাগুলো চালাবো।’

উল্লেখ্য, সিরিজ সামনে রেখে এখনো অবশ্য বিক্রি হয়নি টিভি সত্ব। করোনা প্রভাবে দীর্ঘ মেয়াদি না হয়ে সিরিজ ধরে ধরে টিভি সত্ব বিক্রি করতে হচ্ছে দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাকে।

৯৭ প্রতিবেদক

Read Previous

সাকিব-মুস্তাফিজের কোয়ারেন্টাইন সময়সীমা যেকারণে কমতে পারে

Read Next

নিউজিল্যান্ডের ভূত তাড়ানোর তাগাদা আফিফেরও

Total
29
Share