সুপার লিগে পয়েন্ট বাগাতে সাইফউদ্দিনদের রোজা রেখে পরিশ্রম

সুপার লিগে পয়েন্ট বাগাতে সাইফউদ্দিনদের রোজা রেখে পরিশ্রম
Vinkmag ad

সাদা বলের ক্রিকেটে বাংলাদেশ দল সর্বশেষ খেলেছে নিউজিল্যান্ডের মাটিতে। ওয়ানডে ও টি-টোয়েন্টি দুই সিরিজেই হোয়াইটওয়াশ হয়েছে টাইগাররা। দুঃসহ সেই স্মৃতি ভুলে এবার ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে লড়বে বাংলাদেশ। ৩ ম্যাচের এই সিরিজে ভালো করার ব্যাপারে প্রত্যয়ী বাংলাদেশের পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

নিউজিল্যান্ড সফরে দলের তো বটেই, ভালো সময় কাটেনি মোহাম্মদ সাইফউদ্দিনেরও। দুটি টি-টোয়েন্টিতে সুযোগ পেয়ে উইকেট নিয়েছেন একটি, ব্যাট হাতে করেছেন ৩৭ রান।

২৪ বছর বয়সী এই অলরাউন্ডার যানেন ঘরের মাঠে দলের ভালো করার সম্ভাবনা বেশি। তাই হতাশা ভুলে তার কণ্ঠে ভালো করার প্রত্যয়।

সাইফউদ্দিন বলেন, ‘নিউজিল্যান্ড সিরিজে আমরা প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারিনি। আমরা নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হয়েছি, এটা আমাদের কাছে সত্যিই হতাশাজনক। ঘরের মাঠে যেহেতু শ্রীলঙ্কার সঙ্গে আমাদের খেলা, অবশ্যই আমরা চেষ্টা করব এখান থেকে সিরিজ জয়ের জন্য।’

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অংশ। তাই এখানে ভালো করার গুরুত্ব জানেন বলেই রোজা রেখে টাইগাররা কঠোর অনুশীলন করছেন।

সাইফউদ্দিন বলেন, ‘রোজা রেখে অনেক কঠোর পরিশ্রম করছি, যেহেতু আমাদের সামনে খেলা আছে। ইন শা আল্লাহ আমরা আশাবাদী। আমরা কিছুদিন আগেও টেস্ট সিরিজে ওদের মাটিতে হেরে আসছি, এটা আমাদের জন্য বাড়তি একটা চ্যালেঞ্জ। আমরা যাতে দেশের মাটিতে ওয়ানডে সিরিজ জিততে পারি। যেহেতু আইসিসি সুপার লিগে পয়েন্টের একটা ব্যাপার আছে, চেষ্টা করব সেই পয়েন্টগুলো অর্জনের জন্য।’

‘বিগত কয়েক মাসে আসলে আমরা প্রত্যাশা অনুযায়ী, দল হিসেবে খুব বেশি ভালো খেলতে পারছি না। আমাদের জন্য খুব প্রয়োজন এই সিরিজটি ভালো খেলা এবং আইসিসি সুপার লিগের পয়েন্টের ব্যাপার যেহেতু আছে, যেহেতু দেশের মাটিতে খেলা, প্রতিপক্ষ শ্রীলঙ্কা, অবশ্যই আমরা শতভাগ আমাদের সবাই চেষ্টা করব দল হিসেবে খেলে যেন সিরিজ জিততে পারি। এবং যত পয়েন্ট অর্জন করতে পারি, পরবর্তীতে যেন আমাদের সুবিধা হয় বিশ্বকাপ খেলতে’, সাইফউদ্দিন যোগ করেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

পিএসএল ইস্যুতে পিসিবির সভাতে যে সিদ্ধান্ত এল

Read Next

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য ভারতের স্কোয়াড ঘোষণা

Total
43
Share