ভারতের স্কোয়াডে চমক হতে পারেন প্রসিধ, পৃথ্বী-হার্দিক বাইরে

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ
Vinkmag ad

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য শীঘ্রই দল নির্বাচন করবে বিসিসিআই। চমক হিসাবে দলে আসতে পারেন পেসার প্রসিধ কৃষ্ণা। তবে বাদ পড়ার তালিকায় যুক্ত হতে পারেন ওপেনার পৃথ্বী শ ও হার্দিক পান্ডিয়া। দলে ফেরার সম্ভাবনা রয়েছে হনুমা বিহারি, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি ও উমেশ যাদবের।

করোনা আবহেই ইংল্যান্ডের সাউদাম্পটনে বসতে চলেছে প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ১৮ জুন থেকে শুরু হতে চলেছে ভারত-নিউজিল্যান্ডের মধ্যকার ফাইনাল।

ক্রিকেট বিষয়ক জনপ্রিয় সংবাদমাধ্যম এক প্রতিবেদনে প্রকাশ করেছে, ফাইনালের স্কোয়াড ৪৮ ঘন্টার মধ্যেই ঘোষণা করে দিতে পারে চেতন শর্মার নেতৃত্বাধীন বিসিসিআইয়ের নির্বাচক কমিটি।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের স্কোয়াড থেকে বাদ পড়তে চলেছেন ওপেনার পৃথ্বী শ ও অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া।

ব্যাট হাতে অসাধারণ ফর্মে থেকে মুম্বাইয়ের পৃথ্বী শ শেষ করেন সবশেষ বিজয় হাজারে ট্রফি। চারটি শতরান সহ টুর্নামেন্টে আট ম্যাচ খেলে ৮২৭ রান করেন মুম্বাইয়ের অধিনায়ক। আইপিএলেও দিল্লি ক্যাপিটালসের হয়ে ব্যাট হাতে দারুণ ছন্দে ছিলেন। এরপরও তাঁর দলে থাকা নিয়ে অনিশ্চয়তা। কারণ, টপ অর্ডারে থাকা শুবমান গিল, রোহিত শর্মা ও মায়াঙ্ক আগারওয়ালের ওপরই আস্থা রাখছে বিসিসিআইয়ের নির্বাচকরা।

ভারতীয় দলের তিন ওয়ানডে খেলা উঠতি তারকা পেসার প্রসিধ কৃষ্ণা নিজের গতি এবং বাউন্সে সবাইকে মুগ্ধ করেছেন। চমক হিসাবে প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পাওয়ার সম্ভাবনা রয়েছে প্রসিধ কৃষ্ণার।

প্রসিধ ফিরলেও অটো চয়েজ হিসাবে স্কোয়াডে থাকবেন জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা, উমেশ যাদব। দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও আক্সার প্যাটেলের জায়গাও নিশ্চিত।

দলে ফিরবেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা, হনুমা বিহারি, মোহাম্মদ শামি ও উমেশ যাদব। সবশেষ অস্ট্রেলিয়া সফরে তাঁরা ইনজুরিতে পরে পর্যায়ক্রমে ছিটকে যান।

৯৭ ডেস্ক

Read Previous

দ্বিতীয় টেস্টের জন্য জিম্বাবুয়ের স্কোয়াড ঘোষণা

Read Next

মুম্বাইয়ের একমাত্র লঙ্কান সদস্য জয়াবর্ধনের কোয়ারেন্টাইন ঠিকানাও মালদ্বীপে

Total
6
Share