টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই টি-টেন লিগ

টি-টেনের চ্যাম্পিয়ন পুরানের ওয়ারিয়র্স
Vinkmag ad

চূড়ান্ত হয়েছে টি-টেন লিগ মাঠে গড়ানোর সময়। আসন্ন টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ শেষেই আবুধাবিতে জমবে টি-টেন লিগের পঞ্চম আসর। ১০ ওভারের এই ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ ১৯ নভেম্বর, ফাইনাল ৪ ডিসেম্বর।

বিভিন্ন দেশের তারকা ক্রিকেটারদের নিয়ে দল গঠন করতেই টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই সূচি চূড়ান্ত করছে টি-টেন কর্তৃপক্ষ। আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ।এরপর আবুধাবিতে মাঠে গড়াবে টি-টেন লিগের পঞ্চম আসর।

১৯ নভেম্বর শুরু হয়ে ৪ ডিসেম্বর পর্দা নামবে আইসিসি অনুমােদিত এই টি-টেন লিগের। সংযুক্ত আরব আমিরাতের ৫০তম জাতীয় দিবস উদযাপনের জন্য বর্ধিত ছুটির কথা মাথায় রেখে টুর্নামেন্টটি তার আগের সংস্করণগুলির চেয়ে দীর্ঘতর হয়ে ১৫ দিন ধরে মাঠে গড়াবে।

করোনা ভাইরাসের প্রভাবের কারণে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন সম্ভব না হলে সংযুক্ত আরব আমিরাতে এই মেগা টুর্নামেন্টের আয়োজন করতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। করোনার এই পরিস্থিতির কারণে যদি ভারত থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর সরে সংযুক্ত আরব আমিরাতে আসে, তাহলে লাভ হবে টি-টেন লিগের।

বিশ্বকাপের পরপরই মরুর দেশে টি-টেন লিগ অনুষ্ঠিত হলে অনেক তারকা ক্রিকেটারকেই দলে পাবে ফ্র‍্যাঞ্জাইজিরা। সঙ্গে এড়ানো যাবে কোয়ারেন্টাইনের কঠোর নীতিমালাও, থাকবে না ভ্রমণ ক্লান্তিও।

গত আসরে দিল্লি বুলসকে হারিয়ে টি-টেন লিগের শিরোপা হাতে তোলে নিকোলাস পুরানের দল নর্দার্ন ওয়ারিয়র্স।

৯৭ ডেস্ক

Read Previous

সাকিবের দেশে ফেরায় স্বস্তি কোলকাতার

Read Next

দ্বিতীয় টেস্টের জন্য জিম্বাবুয়ের স্কোয়াড ঘোষণা

Total
22
Share