অধিনায়ক হয়ে বাংলাদেশে আসছেন কুশল পেরেরা

অধিনায়ক হয়ে বাংলাদেশে আসছেন কুশল পেরেরা
Vinkmag ad

বাংলাদেশের বিপক্ষে আসন্ন ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য নতুন অধিনায়কের নাম ঘোষণা করতে চলেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। শুধু তাই ই নয়, বাংলাদেশ ও ইংল্যান্ড সফরে ওয়ানডেতে বাদ পড়ছেন একঝাক সিনিয়র ক্রিকেটার। শ্রীলঙ্কার নতুন ওয়ানডে সেটাপে লিডারশিপ গ্রুপ প্রস্তুত।

শ্রীলঙ্কার জনপ্রিয় খেলাধুলা সম্পর্কিত অয়েবসাইট দ্য পাপারে তে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে ৩০ বছর বয়সী কুশল জেনিত পেরেরা বাংলাদেশ সফরে শ্রীলঙ্কার নেতা হিসাবে আসবেন। তার ডেপুটি হিসাবে থাকবেন কুশল মেন্ডিস।

উইকেটরক্ষক ও ওপেনিং ব্যাটসম্যান কুশল পেরেরা হতে চলেছেন শ্রীলঙ্কার ২৪ তম ওয়ানডে অধিনায়ক। ওয়ানডে সেটাপ থেকে দিমুথ করুনারত্নেকে বাদ দেবার সিদ্ধান্ত নিয়েছে লঙ্কান নির্বাচকরা। ২০১৯ সালে দায়িত্ব নিয়ে শ্রীলঙ্কাকে ১৭ ওয়ানডেতে নেতৃত্ব দেন করুনারত্নে, জেতেন ১০ টিতে, হারেন ৭ টিতে।

সম্প্রতি করুনারত্নের অধিনায়কত্বে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩-০ ব্যবধানে হারে শ্রীলঙ্কা। এমন ব্যর্থতার পরে তাকে অধিনায়কত্ব তো বটেই, দলের জন্যও বিবেচনা করা হচ্ছে না।

করুনারত্নের মত অ্যাঞ্জেলো ম্যাথুস, দীনেশ চান্দিমালরাও থাকছেন না স্কোয়াডে। বাদ পড়তেন থিসারা পেরেরাও। তবে অবসরের ঘোষণা দেওয়ায় সেটা আর এখন আলোচনার দাবি রাখছে না।

ওয়ানডে সেটাপে আবার ঢুকছেন কুশল মেন্ডিস। তাও আবার সহ অধিনায়ক হয়ে।

শ্রীলঙ্কার সম্ভাব্য স্কোয়াডঃ

কুশল জেনিত পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ অধিনায়ক), ধানুশকা গুনাথিলাকা, আভিষ্কা ফার্নান্দো, পাথুম নিসাঙ্কা, নিরোশান ডিকওয়েলা, ধনঞ্জয়া ডি সিলভা, আসেন বান্দারা, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, আকিলা ধনঞ্জয়া, লাকসান সান্দাকান, ইসুরু উদানা, চামিকা করুনারত্নে, বিনুরা ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, দুশমন্ত চামিরা ও শিরান ফার্নান্দো।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রাথমিক ওয়ানডে স্কোয়াডঃ

তামিম ইকবাল খান, মোহাম্মদ নাইম শেখ, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও শহিদুল ইসলাম।

শ্রীলঙ্কার বাংলাদেশ সফরের সূচিঃ

শ্রীলঙ্কা দল ঢাকায় পৌঁছাবে – ১৬ মে, ২০২১

কোয়ারেন্টাইন- ১৭ ও ১৮ মে, ২০২১

অনুশীলন- ১৯, ২০, ২২, ২৪, ২৬ ও ২৭ মে, ২০২১- বিসিবি ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি

ওয়ানডে প্রস্তুতি ম্যাচ- ২১ মে, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি), সাভার

১ম ওয়ানডে- ২৩ মে, ২০২১, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা
২য় ওয়ানডে- ২৫ মে, ২০২১, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা
৩য় ওয়ানডে- ২৮ মে, ২০২১, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা

শ্রীলঙ্কা দল বাংলাদেশ ছাড়বে- ২৯ মে, ২০২১।

৯৭ ডেস্ক

Read Previous

ডোমিঙ্গোকে বলির পাঁঠা না বানাতে বললেন সুজন

Read Next

পাকিস্তানে নয় পিএসএলের বাকি অংশ আরব আমিরাতে

Total
16
Share