আইপিএল স্থগিতে ‘২২০০’ কোটি রুপি ক্ষতি ভারতীয় বোর্ডের

আইপিএল স্থগিতে '২২০০' কোটি রুপি ক্ষতি ভারতীয় বোর্ডের
Vinkmag ad

করোনার তান্ডবে মাঝপথেই স্থগিত করতে হল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএলের) এবারের আসর। আর এতেই বড় অঙ্কের আর্থিক ক্ষতির সম্মুখীন হতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)।

ভারতের করোনা পরিস্থিতি ভয়াবহ অবস্থায় রূপ নিয়েছে। প্রতিদিনই সংক্রমিত রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছিল। তবে এসবকে পাশ কাটিয়েই আইপিএল চালিয়ে যাচ্ছিল বিসিসিআই। শেষ পর্যন্ত আইপিএলের কঠিন বায়ো বাবলে ভেঙ্গেই যখন করোনা হানা দিল তখন আর উপায় ছিলনা স্থগিত না করে।

অন্তত চারটি ফ্র্যাঞ্চাইজির ক্রিকেটার ও কোচিং স্টাফ করোনা টেস্টে পজিটিভ হওয়ার পরই টনক নড়ে কর্তৃপক্ষের। ৩১ ম্যাচ বাকি থাকতেই স্থগিত করা হয় ক্রিকেটের অন্যতম জমজমাট এই আসরটি।

টুর্নামেন্ট স্থগিত করার ফলে বিসিসিআই ২ হাজার থেকে আড়াই হাজার কোটি রুপি ক্ষতির মুখে পড়তে যাচ্ছে বলে সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছে বিসিসিআইয়ের এক কর্মকর্তা।

তিনি বলেন, ‘মাঝপথে আইপিএল স্থগিত হওয়ায় বোর্ডের ২০০০ থেকে ২৫০০ কোটি রুপি ক্ষতি হয়েছে আমাদের। তবে আমি বলতে পারি ২২০০ কোটি রুপি হতে পারে সবচেয়ে কাছাকাছি পরিমাণ।’

আইপিএলে বিসিসিআইয়ের আয়ের মূল উৎস টিভি সত্ব ও টাইটেল স্পন্সর। এই দুই খাত থেকেই ক্ষতি হতে পারে ১৬৯০ কোটি রুপি। পুরো টুর্নামেন্টের জন্য সম্প্রচারকারী প্রতিষ্ঠান স্টার স্পোর্টস ৩২৬৯.৪ ও টাইটেল স্পন্সর ভিভো ৪৪০ কোটি রুপি দেয়ার কথা থাকলেও এখন সেটা অর্ধেকে নেমে আসতে পারে।

৯৭ ডেস্ক

Read Previous

বুলবুলের চোখে বাংলাদেশের সেরা ১০ ‘স্পোর্টিং লিজেন্ড’

Read Next

আইসিসি প্লেয়ার অব দ্য মান্থঃ মনোনয়ন পেলেন ভুর্তেল

Total
13
Share