বিশেষ ফ্লাইটে দেশে ফিরছেন সাকিব-মুস্তাফিজ

সাকিব-মুস্তাফিজদের দেশে ফেরার উপায় জানতে চেয়ে মন্ত্রণালয়ে বিসিবির চিঠি
Vinkmag ad

আইপিএলে খেলে এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতে চেয়েছিলেন সাকিব আল হাসান। তবে করোনা ভাইরাসের কারণে স্থগিত হয়েছে আইপিএল, করোনা পরিস্থিতির উন্নতি না হলে ভারতে বিশ্বকাপ আয়োজন নিয়েই শঙ্কা।

আইপিএল স্থগিত হবার পর স্থানীয় ক্রিকেটাররা নিজ নিজ এলাকায় ফিরে গেলেও বিপত্তি বেধেছে ওভারসিজ ক্রিকেটারদের ক্ষেত্রে। তার মধ্যে আছেন মুস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসানও।

আজ বা কাল, বিশেষ ফ্লাইটে দেশে ফিরবেন এই দুই তারকা ক্রিকেটার। বিসিবি সূত্রের বরাত দিয়ে এই খবর প্রকাশ করেছে দৈনিক সমকাল। বাংলাদেশ-ভারতের সীমান্ত এবং বিমান পরিষেবা এখন বন্ধ থাকায় বিসিবি ও বিসিসিআই এর যৌথ ব্যবস্থাপনায় বাংলাদেশে ফিরবেন তারা।

বাংলাদেশ দূতাবাসের বিশেষ অনুমতি নিয়ে সীমান্ত দিয়ে দেশে ফেরার সুযোগ রেখেছে সরকার। তবে সেখানে থাকছে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন, কিছু কিছু ক্ষেত্রে হোম কোয়ারেন্টাইনের সুযোগ রাখা হয়েছে।

আইপিএলে বায়ো বাবলে ছিলেন মুস্তাফিজ-সাকিবরা। তাই তাদের তিন দিনের আইসোলেশন করলেই হত। তবে কোলকাতা নাইট রাইডার্স দলে একাধিক ক্রিকেটার করোনা সংক্রমিত হওয়া ও লিগ স্থগিত হবার কারণে এখন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্তের দিকে তাকিয়ে থাকতে হবে।

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ আছে বলে বিশেষ পরিস্থিতিতে তাদের ১৪ দিনের কোয়ারেন্টাইনের মেয়াদ শিথিল করা হতে পারে। শিথিল না হলে সিরিজের আগে অনুশীলন করার সুযোগ মিলতে না পারে তাদের, এমনকি সিরিজের শুরু থেকে খেলাও শঙ্কায় থাকবে।

৯৭ ডেস্ক

Read Previous

এমসিসির আজীবন সদস্যপদ পেয়ে গর্বিত আফ্রিদি

Read Next

বুলবুলের চোখে বাংলাদেশের সেরা ১০ ‘স্পোর্টিং লিজেন্ড’

Total
1
Share