সাকিব-মুস্তাফিজদের দেশে ফেরার উপায় জানতে চেয়ে মন্ত্রণালয়ে বিসিবির চিঠি

সাকিব-মুস্তাফিজদের দেশে ফেরার উপায় জানতে চেয়ে মন্ত্রণালয়ে বিসিবির চিঠি
Vinkmag ad

শ্রীলঙ্কা সিরিজে অংশ নিতে বর্তমানে ভারতে আইপিএলে ব্যস্ত থাকা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের দেশে ফেরা নিয়ে আছে জটিলতা। মূলত দেশের বর্তমান কোভিড বিধিনিষেধের কারণেই সৃষ্টি হতে পারে ঝামেলা। যে কারণে আগে থেকেই স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি দিয়ে বিষয়গুলো সম্পর্কে পরিষ্কার ধারণা পেতে চাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শুধু সাকিব-মুস্তাফিজ নয় সিরিজ খেলতে চলতি মাসের মাঝামাঝি সময়ে বাংলাদেশে আসতে যাওয়া শ্রীলঙ্কা দলের জন্যও নিয়মগুলো কেমন হবে সেসব জানতে চেয়ে ইতোমধ্যে চিঠি পাঠিয়েও দিয়েছে বিসিবি। সাথে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শেষে দেশে ফিরতে যাওয়া বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের জন্য প্রক্রিয়া কি হবে সেটিও জানতে চাওয়া হয়েছে।

ভারতের বর্তমান করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। ফলের অন্যান্য অনেক দেশের মত ভারতের সাথে সীমান্ত বন্ধ করেছে বাংলাদেশও। এদিকে সাম্প্রতিক সময়ে খারাপ হওয়া করোনা পরিস্থিতি সামলাতে বাংলাদেশ সরকারও সর্বাত্মক চেষ্টা করছে। বিদেশ থেকে আসাদের ক্ষেত্রে ১৫ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করেছে।

সে ক্ষেত্রে সাকিব-মুস্তাফিজ দেশে ফিরবেনই বা কিভাবে সেটাও একটা বড় প্রশ্ন। যেহেতু দুই দেশের বিমান চলাচলও আপাতত বন্ধ। ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার ব্যবস্থা করে দেয়া চাটার্ড বিমান কিংবা বিসিবির নিজস্ব উদ্যোগে কোনো ব্যবস্থা করা হবে কিনা সেসবও নির্ভর করছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সবুজ সংকেতের অপেক্ষায়।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন গণমাধ্যমকে বলেন, ‘আপনারা জানেন যে এই মুহূর্তে বাংলাদেশ দল শ্রীলঙ্কা অবস্থান করছে। দেশের করোনা পরিস্থিতিতে ১ তারিখ থেকে সরকার নতুন কিছুু নির্দেশনা দিয়েছেন। এর প্রেক্ষিতে আমরা স্বাস্থ্য অধিদপ্তরের মুখাপেক্ষী হয়েছি যে দেশে ফেরার পর ক্রিকেটারদের স্বাস্থ্য বিষয়ক নির্দেশনা কি থাকবে বা কতদিনের কোয়ারেনটাইন করতে হবে।’

‘যেহেতু সামনে শ্রীলঙ্কা সিরিজ আছে তাই সে বিষয়টি বিবেচনায় রেখেই আমরা স্বাস্থ্য দপ্তরের কাছে এসব বিষয় জানতে চেয়েছি। সাকিব আর মুস্তাফিজের বিষয়টিও এখানে আছে।’

উল্লেখ্য, তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে চলতি মাসের ১৬ তারিখ বাংলাদেশে আসার কথা শ্রীলঙ্কার। সিরিজের ম্যাচ তিনটির সম্ভাব্য তারিখ ২৩, ২৫ ও ২৭ মে। তার আগেই দলের সাথে যোগ দেয়ার কথা কোলকাতা নাইট রাইডার্সের হয়ে সাকিব আল হাসান ও রাজস্থান রয়্যালসের হিয়ে আইপিএলে অংশ নেয়া মুস্তাফিজুর রহমানের।

৯৭ প্রতিবেদক

Read Previous

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে বাংলাদেশ দলের উন্নতি

Read Next

মোসাদ্দেকের মিশন ‘স্লোয়ার ও ইয়র্কার’ সামলানো

Total
14
Share