ভোটে জিতে বিধায়ক হলেন তিওয়ারি ও ডিন্ডা

ভোটে জিতে বিধায়ক হলেন তিওয়ারি ও ডিন্ডা
Vinkmag ad

আট দফায় ভোট শেষে গতকাল (২ মে) ফল এসেছে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন ২০২১ এর। আলোচিত নন্দীগ্রামে সূক্ষ্ম ব্যবধানে মমতা বন্দ্যোপাধ্যায় হারলেও রেকর্ড সংখ্যক আসনে (২১৩) জিতে টানা তৃতীয়বারের মত পশ্চিমবঙ্গ রাজ্য সরকার গঠন করতে চলেছে তার নেতৃত্বাধীন দল তৃণমূল কংগ্রেস। এই নির্বাচনে মনোনয়ন পাওয়া দুই সাবেক ক্রিকেটার প্রার্থী মনোজ তিওয়ারি ও অশোক ডিন্ডা জয়ী হয়েছেন।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে হাওড়ার শিবপুর থেকে জিতেছিলেন তৃণমূল কংগ্রেসের (টিএমসি) জটু লাহিড়ী। এবার এই আসনে মমতা বন্দ্যোপাধ্যায় টিএমসি’র টিকিট দেন মনোজ তিওয়ারিকে। তার প্রতীদ্বন্দ্বী হিসাবে ছিলেন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এর রথীন্দ্রনাথ চক্রবর্তী ও সিপিএমের ড. জগন্নাথ ভট্টাচার্য।

ভারতের ইলেকশন কমিশনের তথ্য মতে এই আসনে ভোট গণনা হয়েছে মোট ১,৮১,৫২২ টি। ১৬ রাউন্ডের গননা শেষে মনোজ তিওয়ারি ৯২,০৪৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রথীন্দ্রনাথ চক্রবর্তী পেয়েছেন ৫৯,৫৭৪ ভোট, ড. জগন্নাথ ভট্টাচার্য পেয়েছেন ২৪,৮১৭ ভোট।

৩২ হাজারের বেশি ভোটে জিতে খুশি ভারতের সাবেক ব্যাটসম্যান মনোজ তিওয়ারি। ইলেকশন কমিশনের কাছ থেকে নির্বাচনে জেতার সার্টিফিকেট পেয়ে সেটার ছবি টুইট করে তিওয়ারি টিএমসি নেতা মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ শিবপুরের সকল মানুষ ও নেতাকর্মীদের ধন্যবাদ জানান।

নিজে জিতেছেন, রাজ্যে টানা তৃতীয়বারের মত সরকার গঠন করতে চলেছে তার দল। তবে চলমান কোভিড বাস্তবতায় কর্মীদের বিজয় উদযাপনে না করেছেন তিওয়ারি।

মনোজ তিওয়ারির দল জিতলেও রাজ্যে সুবিধা করে উঠতে পারেনি ২০১৯ লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে ১০০ এর বেশি আসনে এগিয়ে থাকা অশোক ডিন্ডার দল বিজেপি। ৭৭ টি আসনে জয় পেয়েছে নরেন্দ্র মোদির বিজেপি।

পুর্ব মেদিনিপুরের ময়না আসনে ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে বিজেপি প্রার্থী সুকেশ রঞ্জন দাস পেয়েছিলেন মাত্র ৬,৫০৬ ভোট। দ্বিতীয় স্থানে থাকা কংগ্রেসের মানিক ভৌমিককে (৮৮,৮৫৬ ভোট) পেছনে ফেলে বিধায়ক হয়েছিলেন তৃণমূল কংগ্রেসের সংগ্রাম কুমার দূলুই (১,০০,৯৮০ ভোট)।

টিএমসির জনপ্রিয় নেতা সংগ্রাম কুমার দোলুই ই ছিলেন এবারে বিজেপির টিকিট পাওয়া অশোক ডিন্ডার প্রতিদ্বন্দ্বী। মনোজ তিওয়ারি সহজে জিতলেও হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে অশোক ডিন্ডার আসনে। ১৮ রাউন্ডের ভোট গণনায় মোট ভোট পড়েছে ২,২২,৪৪৬ টি। এর মধ্যে ১,০৭,০৫৪ ভোট পেয়ে শেষ হাসি হেসেছেন অশোক ডিন্ডা। সংগ্রাম কুমার দোলুই পেয়েছেন ১,০৬,০২৭ ভোট। মাত্র ১০২৭ ভোটে এগিয়ে থেকে জয়লাভ করেন ডিন্ডা।

উল্লেখ্য, ব্যাটসম্যান মনোজ তিওয়ারি ভারতের হয়ে ১২ ওয়ানডে ও ৩ টি টি-টোয়েন্টি খেলেছেন। পেসার অশোক ডিন্ডা ভারতের প্রতিনিধিত্ব করেছেন ১৩ ওয়ানডে ও ৯ টি-টোয়েন্টিতে।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

সিনিয়রদের যে মন্ত্রে সফল হয়েছেন রেকর্ড বয় জয়াবিক্রমা

Read Next

ওয়ানডে র‍্যাংকিংয়ের শীর্ষে নিউজিল্যান্ড, বেড়েছে বাংলাদেশের রেটিং

Total
46
Share