পাঞ্জাবকে হেসেখেলে হারাল দিল্লি

পাঞ্জাবকে হেসেখেলে হারাল দিল্লি
Vinkmag ad

দুই ওপেনারের দাপুটে ইনিংসে সহজ জয় পেয়েছে দিল্লি ক্যাপিটালস। পাঞ্জাব কিংসকে ৭ উইকেটে হারানোর পাশাপাশি পয়েন্ট টেবিলের শীর্ষে চলে গেছে রিশাব পান্টের দল। বিফলে যায় পাঞ্জাব অধিনায়ক মায়াঙ্ক আগারওয়ালের সেঞ্চুরি ছুঁই ছুঁই ইনিংস।

১৬৭ রানের টার্গেটে খেলতে নেমে দুই ওপেনার পৃথ্বী শ এবং শিখর ধাওয়ানের কল্যাণে ম্যাচে কখনোই পিছপা হতে হয়নি দিল্লিকে। পাওয়ারপ্লেতে দারুণ ব্যাটিং করে দিল্লিকে জয়ের পথে এক পা এগিয়েছিলেন পৃথ্বী। তবে পাওয়ারপ্লে শেষ হওয়ার সাথে সাথে পাঞ্জাবের হারপ্রীত দুর্দান্ত ডেলিভারিতে পরাভূত হন তিনি। ২২ বলে ৩৯ রানের ইনিংসে ছিল ৩টি করে চার ও ছয়ের মার।

বাকি সময়টা একাই দলকে জয়ের বন্দরে নিয়ে যান অপর ওপেনার শিখর ধাওয়ান। ৪৭ বলে ৬৯ রানের অসাধারণ ইনিংস খেলে অপরাজিত থাকেন জাতীয় দলের এই ইনফর্ম ব্যাটসম্যান। এছাড়াও স্টিভ স্মিথ ২৫ ও শিমরন হেটমেয়ার অপরাজিত ১৬ রান করে তাকে যোগ্য সহায়তা দেন।

১৪ বল ও ৭ উইকেটে হাতে রেখে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় দিল্লি।

পাঞ্জাবের পক্ষে রাইলি মেরেডিথ, হারপ্রীত ব্রার এবং ক্রিস জর্ডান ১টি করে উইকেট নেন।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাটিং পায় পাঞ্জাব কিংস। নিয়মিত অধিনায়ক লোকেশ রাহুলের ইনজুরির কারণে নেতৃত্ব দেওয়ার সুযোগ পান ওপেনার মায়াঙ্ক আগারওয়াল। তার অনবদ্য ইনিংসের সুবাদে ৬ উইকেটে ১৬৬ রান করে পাঞ্জাব কিংস। মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন আগারওয়াল। ৫৮ বলে ৮ চার ও ৪ ছয়ে সাজানো ইনিংসে অপরাজিত থাকেন তিনি। এছাড়া ডেভিড মালান ২৬ এবং ক্রিস গেইল ১৩ রান করেন।

দিল্লির পক্ষে কাগিসো রাবাদা ৩টি এবং আবেশ খান ও আক্সার প্যাটেল ১টি করে উইকেট পান।

দল হারলেও ম্যাচ সেরার পুরস্কার ঠিকই আদায় করে নেন মায়াঙ্ক আগারওয়াল।

সংক্ষিপ্ত স্কোরঃ

পাঞ্জাব কিংসঃ ১৬৬/৬ (২০), প্রাভসিমরান ১২, আগারওয়াল ৯৯*, গেইল ১৩, মালান ২৬, হুডা ১, শাহরুখ ৪, জর্ডান ২, হারপ্রীত ৪*; ইশান্ত ৪-১-৩৭-০, স্টয়নিস ১-০-৬-০, রাবাদা ৩-০-৩৬-৩, আবেশ ৪-০-৩৯-১, ললিত ৩-০-২৫-০, আক্সার ৪-০-২১-১

দিল্লি ক্যাপিটালসঃ ১৬৭/৩ (১৭.৪), পৃথ্বী ৩৯, ধাওয়ান ৬৯*, স্মিথ ২৫, পান্ট ১৪, হেটমেয়ার ১৬* ; মেরেডিথ ৩.৪-০-৩৫-১, শামি ৩-০-৩৭-০ বিষ্ণয় ৪-০-৪২-০, জর্ডান ২-০-২১-১, হারপ্রীত ৩-০-১৯-১, হুডা ২-০-১১-০

ফলাফলঃ দিল্লি ক্যাপিটালস ৭ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ মায়াঙ্ক আগারওয়াল (পাঞ্জাব কিংস)।

৯৭ ডেস্ক

Read Previous

মুদ্রার এপিঠ ওপিঠ দেখে বিচলিত নন শান্ত

Read Next

বড় পরাজয়ে সিরিজ হারল বাংলাদেশ

Total
1
Share