দিল্লিতে পোলার্ড ঝড়ে মুম্বাইয়ের জয়

দিল্লিতে পোলার্ড ঝড়ে মুম্বাইয়ের জয়
Vinkmag ad

রান বন্যার ম্যাচে পোলার্ড ঝড়ে উড়ে গেল চেন্নাই সুপার কিংস। কাইরন পোলার্ডের অতিমানবীয় ইনিংসে প্রথমবারের মত দুইশোর বেশি রান তাড়া করে জিতেছে মুম্বাই ইন্ডিয়ান্স। চেন্নাইকে ৪ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের ৪র্থ স্থানে উঠে এসেছে মুম্বাই। অন্যদিকে হারলেও শীর্ষেই রয়েছে চেন্নাই। দুই দল মিলে রান করেছে ৪৩৭, ছক্কা হাঁকিয়েছে ৩০টি।

২১৯ রানের টার্গেটে মুম্বাই খেলতে নেমে শুরুটা ভালোই করেছিলেন দুই ওপেনার অধিনায়ক রোহিত শর্মা (৩৫) এবং কুইন্টন ডি কক (৩৮)। মাঝে কিছুটা ছন্দ পতন ঘটলেও পোলার্ড ঠিকই দলকে জয়ের বন্দরে নিয়ে যান।

৬ চার ও ৮টি বিশাল ছক্কায় মাত্র ৩৪ বলে ৮৭ রানে অপরাজিত থাকেন পোলার্ড। ১৭ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করে এবারের আইপিএলের দ্রুততম অর্ধশতরান আদায় করে নেন পোলার্ড। ব্যক্তিগত ৫৮ রানে তার ক্যাচ ফেলে নায়ক থেকে খলনায়কে পরিণত হন ফাফ ডু প্লেসিস। অবশিষ্ট সময়টা শুধুই ছিল পোলার্ডের।

রুপকথার গল্পকে হার মানানো তার অবিশ্বাস্য ইনিংসে শেষ বলে জয় পায় মুম্বাই। একইসাথে আইপিএলে সর্বোচ্চ রান তাড়া করায় এ জয় ২য় অবস্থানে থাকবে।

পোলার্ডকে যোগ্য সহায়তা দিয়ে ঝড়ো ইনিংস খেলে দলের জয়ে অবদান রাখেন দুই ভাই ক্রুনাল পান্ডিয়া (৩২) এবং হার্দিক পান্ডিয়া (১৬)।

চেন্নাইয়ের হয়ে স্যাম কারেন ৩টি উইকেট পেলেও দলের পরাজয় রুখতে পারেননি।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নামা চেন্নাই ৩ হাফ সেঞ্চুরিতে মুম্বাইয়ের সামনে ২১৮ রানের পাহাড় দাঁড় করায়। টপ অর্ডারে ফাফ ডু প্লেসিস (৫০) এবং মইন আলি (৫৮) দুর্দান্ত ইনিংস। এ দুইজনের বিদায়ের পর বাকি সময়টা ছিল আম্বাতি রায়ডুর। মুম্বাই ইন্ডিয়ান্সের সাবেক এই তারকা ক্রিকেটার মাত্র ২৭ বলে ৭২ রানের অনবদ্য ইনিংস খেলেন। ৪ চার ও ৭ ছয় ছিল তার ইনিংসে।

মুম্বাইয়ের হয়ে বোলিংয়েও দারুণ করেন পোলার্ড। ২ ওভারে ১২ রান দিয়ে ২ উইকেট নেন তিনি। বোল্ট ও বুমরাহ ১টি করে উইকেট নিলেও খরুচে বোলিং করেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

চেন্নাই সুপার কিংসঃ ২১৮/৪ (২০), রুতুরাজ ৪, ডু প্লেসিস ৫০, মইন ৫৮, রায়না ২, রায়ডু ৭২*, জাদেজা ২২*; বোল্ট ৪-০-৪২-১, কুলকার্নি ৪-০-৪৮-০, বুমরাহ ৪-০-৫৬-১, রাহুল চাহার ৪-০-৩২-০, নিশাম ২-০-২৬-০, পোলার্ড ২-০-১২-২

মুম্বাই ইন্ডিয়ান্সঃ ২১৯/৬ (২০), ডি কক ৩৮, রোহিত ৩৫, সুরিয়া কুমার ৩, ক্রুনাল ৩২, পোলার্ড ৮৭*, হার্দিক ১৬, নিশাম ০, কুলকার্নি ০*; দীপক চাহার ৪-০-৩৭-০, স্যাম কারেন ৪-০-৩৪-৩, এনগিডি ৪-০-৬২-০, শার্দুল ৪-০-৫৬-১, জাদেজা ৩-০-২৯-১, মইন ১-০-১-১

ফলাফলঃ মুম্বাই ইন্ডিয়ান্স ৪ উইকেটে জয়ী।

ম্যাচ সেরাঃ কাইরন পোলার্ড (মুম্বাই ইন্ডিয়ান্স)।

৯৭ ডেস্ক

Read Previous

ম্যাচ বাঁচাতে ডোমিঙ্গোর অনুপ্রেরণা ওয়েস্ট ইন্ডিজ

Read Next

রাজস্থানে মুস্তাফিজদের নতুন সঙ্গী কোয়েটজি

Total
6
Share