ম্যাচ বাঁচাতে ডোমিঙ্গোর অনুপ্রেরণা ওয়েস্ট ইন্ডিজ

এমন ম্যাচ কখনো দেখেননি ডোমিঙ্গো!
Vinkmag ad

পাল্লেকেলেতে বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বিতীয় টেস্ট এখন যেখানে দাঁড়িয়ে সেখানে বাংলাদেশের জয়ের স্বপ্ন তো একপ্রকার দূর আকাশের তারার সমান। ম্যাচ বাঁচাতেই বাংলাদেশকে করতে হবে অবিশ্বাস্য কিছু। বিশেষ করে ব্যাট হাতে টাইগার ব্যাটসম্যানদের দেখাতে হবে ঝলক। এমন অবস্থায় বাংলাদেশ প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর অনুপ্রেরণা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট।

কাইল মায়ের্সের অভিষেক টেস্টেই ডাবল সেঞ্চুরির কল্যাণে ৩৯৫ রানের বড় লক্ষ্য শেষদিনে গিয়ে তাড়া করে ওয়েস্ট ইন্ডিজ। গত ফেব্রুয়ারিতে বাংলাদেশের বিপক্ষে ক্যারিবিয়ানদের পাওয়া অমন দুর্দান্ত জয়ই কিনা এবার হারের মুখে থাকা বাংলাদেশের অনুপ্রেরণা।

তৃতীয় দিন শেষে পাল্লেকেলেতে হাতে ৮ উইকেট নিয়ে ২৫৯ রানের লিড শ্রীলঙ্কার। বাংলাদেশের জন্য লক্ষ্যটা শেষ পর্যন্ত কত হয় তা আগামীকাল চতুর্থ দিনেই জানা যাবে। এই রানে ছেড়ে দিলেও জয় তো দূরের কথা ম্যাচ ড্র করতে হলেও লঙ্কান স্পিনারদের সামলে অসাধারণ কিছু করতে হবে বাংলাদেশের ব্যাটসম্যানদের।

যেখানে প্রথম ইনিংসে লঙ্কানদের ৪৯৩ (৭ উইকেটে ইনিংস ঘোষণা) রানের জবাবে প্রথম ইনিংসে বাংলাদেশ গুটিয়ে গিয়েছে ২৫১ রানে। ২৪২ রানে এগিয়ে থেকে ফলো অন করানোর সুযোগ পেয়েও বাংলাদেশকে সেই লজ্জায় ডুবায়নি স্বাগতিকরা। তৃতীয় দিন শেষ বিকেলে ৭ ওভার ব্যাট করে দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কার সংগ্রহ ২ উইকেটে ১৭।

ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এই ম্যাচ বাঁচানোর ব্যাপারে কতটা আশাবাদী বাংলাদেশ এমন প্রশ্নে রাসেল ডোমিঙ্গো বলেন, ‘আমরা কয়েক সপ্তাহ আগেই অবিশ্বাস্য একটি টেস্ট ম্যাচের অংশ ছিলাম। যখন ওয়েস্ট ইন্ডিজ আমাদের বিপক্ষে ৩৯৭ রান তাড়া করে জিতেছিল। আমরা জানি আমরা এখনও অনেক পিছিয়ে এই ম্যাচে, আমরা অনেক চাপে আছি, শ্রীলঙ্কা আধিপত্য বিস্তার করছে এই মুহূর্তে।’

‘কিন্তু আমরা আগামীকাল সকালে দ্রুত ২-৩ উইকেট নিয়ে নিতে পারলে ওদের ড্রেসিংরুমে একটু আশঙ্কা জাগাতে পারব। আপনি কখনই জানেন না, কেউ হয়ত দারুণ কোনো ইনিংস খেলবে। আমাদের ইতিবাচক থাকতে হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

১৭২০ ক্রিকেটারকে আর্থিক প্রণোদনা দিচ্ছে বিসিবি

Read Next

দিল্লিতে পোলার্ড ঝড়ে মুম্বাইয়ের জয়

Total
13
Share