আলোক স্বল্পতা ভেস্তে দিয়েছে লঙ্কানদের পরিকল্পনা

আলোক স্বল্পতা ভেস্তে দিয়েছে লঙ্কানদের পরিকল্পনা
Vinkmag ad

১ উইকেটে ৩১৩, এরপর ১৫ রানের ব্যবধানে নেই ৩ উইকেট, ৩৮২ রানে পড়েছে ৬ উইকেট। সেখান থেকেই নিরোশান ডিকওয়েলা-রমেশ মেন্ডিসের ৮৭ রানের অবিচ্ছেদ্য জুটিতে দ্বিতীয় দিন আলোক স্বল্পতায় খেলা বন্ধ হওয়ার আগে ৬ উইকেটে ৪৬৯। শেষদিকে রান তোলাতে বেশ তাড়াহুড়ো দেখা যায় ডিকওয়েলার ব্যাটে যা থেকে স্পষ্ট সেশনের শেষদিকে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠানোর ইচ্ছে ছিল স্বাগতিক শ্রীলঙ্কার। সংবাদ সম্মেলনেও এমনটা জানালেন লঙ্কান ব্যাটসম্যান ওশাদা ফার্নান্দো।

দিমুথ করুনারত্নে (১১৮) ও লাহিরু থিরিমান্নের (১৪০) সেঞ্চুরির সাথে দলের বড় সংগ্রহে অবদান আছে ওশাদারও। তবে ৬ষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন সেঞ্চুরির দ্বারপ্রান্তে গিয়ে, ২২১ বলে ৮ চারে খেলেছেন ৮১ রানের ইনিংস।

আলোক স্বল্পতায় ২৪.১ ওভার আগেই দ্বিতীয় দিনের খেলা শেষ হয়। তখনো উইকেট থেকে কোন সাহায্য পাচ্ছিল না বোলাররা। তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ মাঝে মাঝে টার্ন পেলেও সেটা উইকেটের কোন সাহায্য ছিলনা বলে তাইজুল জানালেন সংবাদ সম্মেলনে।

তবে মাঝে মাঝে টাইগার স্পিনারদের পাওয়া টার্নই লোভ লাগিয়েছে স্বাগতিকদের। দ্রুত বড় একটা সংগ্রহ দাঁড় করিয়ে দিনের শেষ ১৫-২০ ওভার বাংলাদেশকে খেলানোর ইচ্ছে ছিল লঙ্কানদের।

সংবাদ সম্মেলনে ওশাদা ফার্নান্দো বলেন, ‘আমাদের পরিকল্পনা ছিল তাদের দিনের শেষদিকে ১৫-২০ ওভার ব্যাটিং করতে দেয়ার। কিন্তু আবহাওয়ার কারণে এবং দ্রুত কয়েকটি উইকেট হারানোয় আমরা সেটা পারিনি। এই পিচে ৫৫০ যথেষ্ট ভালো স্কোর হবে বলে মনে হচ্ছে।’

‘পিচ গতকালের চেয়ে আজ কিছুটা স্লো ছিল। আমার মনে হয় আগামীকাল কিংবা তার পরের দিন, পিচে কিছু টার্ন থাকবে। এখনও খুব বেশি পায়ের ছাপ পড়েনি, তবে সেটা পড়লে কিছু টার্ন পাওয়া যাবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ক্যাচ মিসের মহড়া শেষে যা বললেন তাইজুল

Read Next

হারপ্রীত ব্রারের দিনে কোহলিদের অসহায় আত্মসমর্পন

Total
1
Share