বল হাতে টাইগারদের আরও এক হতাশাময় সেশন

বল হাতে টাইগারদের আরও এক হতাশাময় সেশন
Vinkmag ad

প্রথম সেশনে কিছুটা জড়তা আর অস্বস্তি থাকলেও দ্বিতীয় সেশনে পুরোপুরি নিয়ন্ত্রণ লঙ্কান দুই ওপেনারের ব্যাটে। অধিনায়ক দিমুথ করুনারত্নে ও লাহিরু থিরিমান্নে চা বিরতির আগে অবিচ্ছেদ্য আছেন ১৮৮ রানের জুটিতে। বাংলাদেশকে টানা দুই সেশন উইকেট শূন্য রেখে সেঞ্চুরি তুলে নিয়েছেন করুনারত্নে, একই পথে হাঁটছেন থিরিমান্নেও।

প্রথম সেশনে ওভারপ্রতি ২.৪৪ রান তোলা লঙ্কানরা দ্বিতীয় সেশনে রান তুলেছে ওভার প্রতি প্রায় ৪ করে। ৩১ ওভারে ১২২ রান আসে দ্বিতীয় সেশনে। করুনারত্নে ১০৬ ও থিরিমান্নে ৮০ রানে অপরাজিত। ৫৮ ওভার শেষে দলীয় সংগ্রহ বিনা উইকেটে ১৮৮।

প্রথম সেশনে ২৭ ওভারে রান এসেছে ৬৬। শুরুতে তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহিদের সামলাতে কিছুটা বেগও পেতে হয়। ব্যক্তিগত ২৮ রানে তাসকিনের বলে স্লিপে ক্যাচ দিয়ে বেঁচে যান করুনারত্নে।

কিন্তু লাঞ্চের পর হাত খুলে খেলেছেন লঙ্কান দুই ওপেনার। প্রথম টেস্টে ক্যারিয়ার সেরা ২৪৪ রানের ইনিংস খেলা করুনারত্নে তুলে নেন ক্যারিয়ারের ১২ তম টেস্ট শতক। আবু জায়েদ রাহির করা ৩৪ তম ওভারের তৃতীয় বলে ফ্লিক করে ৩ রান নিয়ে ফিফটি ছুঁয়েছেন করুনারত্নে। ১১১ বলে ৭ চারে ফিফটি তোলা করুনারত্নে সেঞ্চুরিতে পৌঁছান ১৬৫ বলে ১৩ চারের সাহায্যে।

মেহেদী হাসান মিরাজের করা ৩৭ তম ওভারের প্রথম বলে ২ রান নিয়ে ফিফটিতে পৌঁছান থিরিমান্নেও। ১০২ বলে ১১তম টেস্ট ফিফটি ছুঁয়ে চা বিরতির আগে এই বাঁহাতি অপরাজিত ১৭৪ বলে ৮ চারে ৮০ রানে।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন, ১ম সেশন শেষে):

শ্রীলঙ্কা ১৮৮/০ (৫৮), থিরিমান্নে ৮০*, করুনারত্নে ১০৬*

৯৭ প্রতিবেদক

Read Previous

৪ সদস্যের এলিট ক্লাবে ডেভিড ওয়ার্নার

Read Next

পাল্লেকেলেতে টাইগার বোলারদের দুঃস্বপ্নের এক দিন

Total
9
Share