টাইগারদের একাদশ পরিবর্তন হলেই আসবে বড় চমক

টাইগারদের একাদশ পরিবর্তন হলেই আসবে বড় চমক

সকালে শুরু হচ্ছে শ্রীলঙ্কা-বাংলাদেশ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। বিলো অ্যাভারেজ পিচে রান বন্যার প্রথম টেস্টে জেতেনি কোন দল, ম্যাচ হয়েছে ড্র। সাদা পোশাকে জয়ে ফিরতে মরিয়া মুমিনুল হকের দল চাইবে সব বিভাগেই সেরাটা দিতে। বাংলাদেশ খেলবে হয়তো আগের একাদশ কিংবা আগের ম্যাচের পরিকল্পনা মতোই। তবে যদি প্লেয়িং ইলেভেন পরিবর্তন হয়, তাহলে বড় চমক হিসাবেই টেস্টে অভিষেক হয়ে যেতে পারে বাঁহাতি তরুণ পেসার শরিফুলের।

এই টেস্টেও একই স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবি। স্বাভাবিকভাবেই আগের মতোই ৩ পেসার ও ২ স্পিনার নিয়ে মাঠে নামবে বাংলাদেশ। যদি টিম ম্যানেজমেন্ট বড় কোন চমক একাদশে রাখতে চায় তাহলে বাদ পড়বেন পেসার এবাদত হোসেন। তাঁর জায়গায় সুযোগ পাবেন অভিষেকের অপেক্ষায় থাকা তরুণ বাঁহাতি পেসার শরিফুল ইসলাম।

তিন স্পিনার নিয়ে মাঠে নামার ইঙ্গিত দিয়েছেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুণারত্নে। ইনজুরিতে পড়া লাহিরু কুমারা ও দিলশান মাদুশঙ্কার বদলে স্কোয়াডে ঢুকেছেন লাকসান সান্দাকান ও চামিকা করুনারত্নে। আগের টেস্টে খেলা পেসার লাহিরু কুমারার জায়গায় তৃতীয় স্পিনার হিসাবে সুযোগ পাবেন অভিজ্ঞ লাকসান সান্দাকান।

তামিম ইকবালের সঙ্গে ওপেনিংয়ে নামবেন সাইফ হাসানই। প্রথম টেস্টে ব্যর্থ (০ ও ১) হবার পরেও দ্বিতীয় টেস্টে সুযোগ পেতে চলেছেন সাইফ। কারণ সাইফকে আরও সুযোগ দেওয়ার পক্ষে কোচ রাসেল ডোমিঙ্গো।

তিনে নিশ্চিতভাবেই নাজমুল হোসেন শান্ত, এরপর যথাক্রমে অধিনায়ক মুমিনুল হক, মুশফিকুর রহিম। ছয়ে নামবেন ডানহাতি অভিজ্ঞ ব্যাটসম্যান লিটন কুমার দাস।

স্পিনার হিসাবে নিশ্চিতভাবে থাকছেন মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। পেস আক্রমণে আগের টেস্টে লম্বা স্পেল করা তাসকিন আহমেদের সঙ্গে আবু জায়েদ রাহি ও এবাদত হোসেন। তবে তিন ডানহাতি পেসার না খেলিয়ে বাঁহাতি শরিফুল ইসলামকে খেলানোর কথা ভাবতে পারে ম্যানেজমেন্ট। তরুণ বাঁহাতি পেস বোলারের তাহলে হয়ে যাবে টেস্ট ক্রিকেটে স্বপ্নের অভিষেক।

আজ বৃহস্পতিবার ২৯ এপ্রিল পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ১০ঃ৩০ মিনিটে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ

তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটকিপার), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহি, তাসকিন আহমেদ ও এবাদত হোসেন/শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশঃ

দিমুথ করুণারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথুস, পাথুম নিসাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকওয়েলা (উইকেটকিপার), সুরাঙ্গা লাকমাল, লাকসান সান্দাকান, বিশ্ব ফার্নান্দো ও ওয়ানিন্দু হাসারাঙ্গা।

৯৭ ডেস্ক

Read Previous

টানা পাঁচ জয়ে উড়ছে চেন্নাই সুপার কিংস

Read Next

টস জিতে আগে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

Total
1
Share