আরেক দফা সুযোগ পাচ্ছেন সাইফ হাসান

আরেক দফা সুযোগ পাচ্ছেন সাইফ হাসান
Vinkmag ad

প্রথম শ্রেণির ক্রিকেটে গড় ৪২.০১, তবে বাংলাদেশের হয়ে ৩ টেস্টের ৫ ইনিংসে ব্যাট করে ফেলা সাইফ হাসানের টেস্ট গড় মাত্র ৫! গেলবছর পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডিতে টেস্ট অভিষেকের পর নিজের নামের প্রতি সুবিচার করে উঠতে পারেননি এই ডানহাতি ওপেনার।

২২ বছর বয়সী এই প্রতিশ্রুতিশীল ব্যাটসম্যানের প্রতি অবশ্য আস্থা হারায়নি টিম ম্যানেজমেন্ট। সক্ষমতা সম্পর্কে জানা আছে বলেই কিনা পাল্লেকেলেতে প্রথম টেস্টে ব্যর্থ (০ ও ১) হবার পরেও দ্বিতীয় টেস্টে সুযোগ পেতে চলেছেন তিনি। আর সেটাও স্কোয়াডে সাদমান ইসলাম অনিকের উপস্থিতি স্বত্বেও।

আজ এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে টাইগার কোচ রাসেল ডোমিঙ্গো দ্বিতীয় টেস্টে সাইফ থাকবেন কিনা সেই প্রশ্নের উত্তর দিতে যেয়ে বলেন, ‘সাইফের ব্যাপারে বলব- হ্যা ,আমি চাই তাকে আরো সুযোগ দিতে। টেস্টে ওপেন করা খুব কঠিন। অনেক ওপেনারেরই দলে ঢুকে নিজের জায়গায় মানিয়ে নিতে সময় লাগে। তাই আমি চাই ওকে সুযোগ দিতে। তাছাড়া শুরুতে ডানহাতি-বামহাতি কম্বিনেশনটা ভালোই হবে। তাই হ্যাঁ, সাইফ খেলবে।’

প্রথম টেস্টে সাইফ রান না পেলেও দুই দলের অন্য ব্যাটসম্যানরা স্বাচ্ছন্দে রান তুলেছেন। গতকাল দেখা দ্বিতীয় টেস্টের উইকেটও বেশ ভালো মনে হয়েছে ডোমিঙ্গোর।

ডোমিঙ্গো বলেন, ‘উইকেট আমরা গতকাল দেখেছি, আজ এখনও দেখিনি। উইকেট এখনও কাভার করা আছে। তবে গতকাল যেমন দেখলাম মনে হল এটাও খুব ভাল উইকেট।’

প্রথম টেস্টে লম্বা লম্বা স্পেলে বল করতে হয়েছে বোলারদের। বিরুদ্ধ কন্ডিশনে যা বোলারদের জন্য বেশ কষ্টসাধ্য। তাই পারফরম্যান্স ভালো হলেও ওয়ার্কলোড বিবেচনায় দ্বিতীয় টেস্টে একাদশে পরিবর্তন আসতে পারে।

এই প্রসঙ্গে ডোমিঙ্গো বলেন, আমাদের দেখতে হবে বোলারদের জন্য কতটা কঠিন হয়। বোলাররা মাত্র তিন দিন আগেই এই গরমে বোলিং করেছে। ইনিংসে ৩০-৩৫ ওভার করে বল করতে হয়ছে একেকজনকে। আমাদের একটা সিদ্ধান্ত নিতে হবে। ওরা শারিরিক ভাবে কতটা প্রস্তুত আছে, এই গরমে-উত্তপ্ত পরিস্থিতিতে বোলিং করা খুব কঠিন। উইকেটও আবার দেখতে হবে। আজ (অনুশীলনে) আমরা সবার অবস্থা আবার বোঝার চেষ্টা করবো। এরপর রাতে হয়ত একটা সিদ্ধান্ত নিতে পারি।

 

৯৭ প্রতিবেদক

Read Previous

দ্বিতীয় টেস্টে ‘৩’ স্পিনার নিয়ে নামছে শ্রীলঙ্কা

Read Next

বেতন কর্তন ইস্যুতে লঙ্কান ক্রিকেটারদের বিদ্রোহ

Total
1
Share