দ্বিতীয় টেস্টে ‘৩’ স্পিনার নিয়ে নামছে শ্রীলঙ্কা

টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট খরা ঘুচল বাংলাদেশের
Vinkmag ad

তিন স্পিনার নিয়ে পাল্লেকেলেতে বাংলাদেশের বিরুদ্ধে লড়াইয়ে নামবে স্বাগতিক শ্রীলঙ্কা। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে দুইয়ের জায়গায় তিন স্পিনার নিয়ে মাঠে নামার ইঙ্গিত দিয়েছেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। প্রথম টেস্টে খেলা ধনঞ্জয়া ডি সিলভা ও ওয়ানিন্দু হাসারাঙ্গার সঙ্গে একাদশে তৃতীয় স্পিনার হিসাবে সুযোগ পেতে পারেন লাকসান সান্দাকান।

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্ট শুরুর আগের দিন শ্রীলঙ্কা অধিনায়ক দিমুথ করুনারত্নে গণমাধ্যমের সামনে আভাস দিয়েছেন তিন স্পিনার নিয়ে খেলার। তবে তিনি নিশ্চিত করে এখনই তৃতীয় স্পিনারের নাম বলেননি।

‘আমরা সিদ্ধান্ত নিয়ে রেখেছি দুই পেসার ও তিন স্পিনার নিয়ে খেলার।’

দ্বিতীয় টেস্টের জন্য ইনজুরিতে পড়া লাহিরু কুমারা ও দিলশান মাদুশঙ্কার বদলে লঙ্কান স্কোয়াডে ঢুকছেন অভিজ্ঞ স্পিনার লাকসান সান্দাকান ও পেসার চামিকা করুনারত্নে।

স্বাগতিকরা অতিরিক্ত স্পিনার বেছে নিলে ২২ বছর বয়সী বাঁহাতি স্পিনার প্রাভিন জয়াবিক্রমাও টেস্টে অভিষেকের পথে থাকতে পারেন।

তবে এমন গুরুত্বপূর্ণ ম্যাচে অভিজ্ঞতার প্রেক্ষিতে লাকসান সান্দাকানই তৃতীয় স্পিনার হিসাবে একাদশে সুযোগ পাবেন। সান্দাকানের খেলা সবশেষ প্রথম শ্রেণির ম্যাচ ছিল গত বছরের আগস্টে। আর সবশেষ টেস্ট খেলেন ২০১৮ সালে কলম্বোতে ইংল্যান্ডের বিরুদ্ধে। তবে শ্রীলঙ্কার সাদা বলের স্কোয়াডে (ওয়ানডে ও টি-টোয়েন্টি) তিনি নিয়মিত। সান্দাকান তাঁর ক্যারিয়ারে এখন পর্যন্ত খেলা ১১টি টেস্টে ৩৪.৪৮ গড়ে মোট ৩৭ উইকেট শিকার করেছেন।

উইকেট অনুসারে ঘরের মাটিতে নিজেদের স্পিন শক্তির জায়গাকে প্রাধান্য দিবে শ্রীলঙ্কান ম্যানেজমেন্ট। দ্বিতীয় টেস্টের পাল্লেকেলের উইকেটের কারণে হয়তো তিন স্পিনার খেলাবে শ্রীলঙ্কা।

আগামীকাল ২৯ এপ্রিল পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। রান বন্যার প্রথম টেস্টে জেতেনি কোন দল, ম্যাচ হয়েছে ড্র।

১৮ সদস্যের শ্রীলঙ্কা স্কোয়াডঃ

দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, ওশাদা ফার্নান্দো, পাথুম নিসাঙ্কা, দীনেশ চান্দিমাল, অ্যাঞ্জেলো ম্যাথুস, রোশেন সিলভা ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকওয়েলা, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, সুরাঙ্গা লাকমাল, বিশ্ব ফার্নান্দো, লাকসান সান্দাকান, আসিথা ফার্নান্দো, চামিকা করুনারত্নে, ও প্রাভিন জয়াবিক্রমা।

৯৭ প্রতিবেদক

Read Previous

দ্বিতীয় টেস্টে টাইগারদের অপরিবর্তিত স্কোয়াড

Read Next

আরেক দফা সুযোগ পাচ্ছেন সাইফ হাসান

Total
6
Share