ব্যাঙ্গালোর দলে ডাক পেলেন মুম্বাইয়ের রিজার্ভ পেসার

ব্যাঙ্গালোর দলে ডাক পেলেন মুম্বাইয়ের রিজার্ভ পেসার
Vinkmag ad

দুই অজি তারকা অ্যাডাম জাম্পা ও কেন রিচার্ডসনকে একসঙ্গে হারিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স (আরসিবি) ব্যাঙ্গালোর ফ্র‍্যাঞ্চাইজি যে বড়সড় ধাক্কা খেয়েছিল, তা বলার অপেক্ষা রাখে না। তবে এবার স্বস্তি ফিরেছে; কেন রিচার্ডসনের বদলি হিসেবে নিউজিল্যান্ডের পেসার স্কট কুগেলেইনকে দলে নিল কোহলির আরসিবি।

অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যাডাম জাম্পা এবং কেন রিচার্ডসন ব্যক্তিগত কারণে আইপিএল ২০২১ থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন। দুই বিদেশি ক্রিকেটার দল ছাড়ায় চিন্তায় পড়ে আরসিবি। তবে এবার ব্যাঙ্গালোর ফ্র‍্যাঞ্চাইজি কেন রিচার্ডসনের বদলি হিসেবে আরসিবি শিবিরে নিয়ে নিল মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাক-আপ বোলার নিউজিল্যান্ডের স্কট কুগেলেইনকে।

আরসিবি এখন পর্যন্ত ৬ ম্যাচ থেকে পাঁচটি জয় নিয়ে টেবিলের শীর্ষ স্থানে। পেসার কেন রিচার্ডসন ২০২১ সালের আইপিএলে ব্যাঙ্গালোরের জার্সিতে একটি ম্যাচে অংশ নিলেও জাম্পা কোন ম্যাচ না খেলেই দল ছাড়েন।

চলমান ২০২১ আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের রিজার্ভ বোলার হিসেবে ছিলেন কিউই পেসার স্কট কুগেলেইন। এবার তাঁকেই টুর্নামেন্টের বাকি অংশের জন্য রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) দলে ভিড়িয়েছে।

আইপিএলে খেলার অভিজ্ঞতা রয়েছে স্কট কুগেলেইনের। ২০১৯ আইপিএল মৌসুমে চেন্নাই সুপার কিংসের হয়ে দুটি ম্যাচ খেলেছিলেন তিনি, নিয়েছিলেন দুটি গুরুত্বপূর্ণ উইকেট। এছাড়াও নিউজিল্যান্ড জাতীয় দলের হয়ে ১৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তাঁর দখলে আছে মোট ১৩ উইকেট।

ভারতে করোনা সংক্রমণের হার ক্রমশই বাড়ছে। ফের দৈনন্দিন আক্রান্তের সংখ্যা নতুন রেকর্ড গড়তে শুরু করেছে। আইপিএলেও থাবা বসিয়েছে মারণ এই ভাইরাস। ভারতে করোনা পরিস্থিতিতে উদ্বিগ্ন হয়েই আইপিএল ছাড়ছেন বিভিন্ন ফ্র‍্যাঞ্চাইজির বিদেশি ক্রিকেটাররা। আর এই সংকটের সময়ে বায়ো-বাবল ইস্যু চিন্তা করে নতুন করে কোন ক্রিকেটার এখন ভারতে আসতে চায় না। তাই ব্যাঙ্গালোর ফ্র‍্যাঞ্চাইজি বাধ্য হয়েই মুম্বাই ইন্ডিয়ান্সের রিজার্ভ পেসারকে দলে যুক্ত করেছে।

৯৭ ডেস্ক

Read Previous

লাহোরে রাশিদ খানের বদলি সাকিব

Read Next

৬ বছরের জন্য নিষিদ্ধ সাবেক লঙ্কান পেসার নুয়ান জয়সা

Total
1
Share