‘৩’ নয়, অস্ট্রেলিয়ার বিপক্ষে ‘৫’ ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ!

'৩' নয়, অস্ট্রেলিয়ার বিপক্ষে '৫' ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ!
Vinkmag ad

ভারতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে প্রস্তুতি সারতে বাংলাদেশকেই বেছে নিয়েছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড। এফটিপিএ অনুসারে তাদের পরই বাংলাদেশে আসার কথা ইংল্যান্ডেরও। অস্ট্রেলিয়ার সাথে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ হওয়ার কথা থাকলেও বাংলাদেশের অনুরোধ সিরিজে ম্যাচ বাড়াতে হবে আরও দুইটি।

করোনা প্রভাবে গত বছরই দুই ম্যাচ টেস্ট সিরিজের বাংলাদেশ সফর স্থগিত করে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। সিরিজ দুইটি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ ছিল। তবে পরিস্থিতি স্বাভাবিকের পথে থাকায় টেস্ট নয় নতুন করে টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে আসতে চায় অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড। মূলত চলতি বছর অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতেই এমন চাওয়া।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষে জুলাইয়ের শেষদিকে কিংবা আগস্টের প্রথম দিকে বাংলাদেশে আসতে পারে অস্ট্রেলিয়া। তাদের পরেই তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসবে নিউজিল্যাড। এরপর ইংল্যান্ড আসবে সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে।

অস্ট্রেলিয়াকে ম্যাচ বাড়ানোর প্রস্তাব দেয়া প্রসঙ্গে আজ (২৭ এপ্রিল) বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান গণমাধ্যমকে বলেন, ‘আমরা অস্ট্রেলিয়ার সাথে আলোচনা অনেক দূর এগিয়ে নিয়েছি। তিনটা টি-টোয়েন্টি খেলার কথা তবে আমরা অনুরোধ করেছি আরও দুটো বাড়ানোর জন্য।’

‘ওরা সময় নিচ্ছে, খুব দ্রুতই আমাদের জানাবে। কিন্তু আল্লাহর রহমতে সবকিছু যদি ঠিক থাকে- আমাদের এই কোভিড পরিস্থিতি যদি ভালো থাকে ওরা কিন্তু এখানে এসে এই সিরিজটা খেলবে। তারপর তো নিউজিল্যান্ড আসবেই।’

৯৭ প্রতিবেদক

Read Previous

কাছে যেয়ে যে রোমাঞ্চ টের পেলেন শরিফুল ইসলাম

Read Next

পিএসএলে তিন ভিন্ন দলে তিন বাংলাদেশি

Total
19
Share