পাঞ্জাবকে হারিয়ে জয়ে ফিরেছে কোলকাতা

পাঞ্জাবকে হারিয়ে জয়ে ফিরেছে কোলকাতা
Vinkmag ad

টানা ৪ ম্যাচ হারের পর অবশেষে জয়ের স্বাদ পেল কোলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সের পর এউইন মরগানের অধিনায়কোচিত ইনিংস এবং রাহুল ত্রিপাঠির চৌকস ব্যাটিংয়ে ৫ উইকেট ও ২০ বল হাতে রেখে পাঞ্জাব কিংসের বিপক্ষে সহজ জয় পেয়েছে কেকেআর।

আজ একাদশ অপরিবর্তিত রাখে কেকেআর, সুযোগ পাননি সাকিব আল হাসান। অন্যদিকে ফ্যাবিয়ান অ্যালেনের পরিবর্তে পাঞ্জাবের একাদশে জায়গা পান ক্রিস জর্ডান।

লো স্কোরিং ম্যাচে ১২৪ রানের টার্গেটে খেলতে নেমে ১৭ রানেই উপরের সারির ৩ ব্যাটসম্যানকে হারিয়ে বসে কেকেআর। তবে রাহুল ত্রিপাঠি ও মরগানের ৬৮ রানের জুটি দলের জয়ের পথ প্রশস্ত করে দেয়। ত্রিপাঠি ৪১ রান করে আউট হলেও মরগান ৪৭ রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। একইসাথে ম্যাচ সেরার পুরস্কারও জিতে নেন মরগান।

পাঞ্জাবের পক্ষে ময়সেস হেনরিকস, আর্শ্বদ্বীপ সিং, মোহাম্মদ শামি এবং দীপক হুদা প্রত্যেকেই ১টি করে উইকেট পান।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নামা পাঞ্জাব কিংস প্রতিপক্ষের নিয়ন্ত্রিত বোলিংয়ের তোপে পড়ে ১২৩ রানের বেশি করতে পারেনি। ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ৩১ এবং অধিনায়ক লোকেশ রাহুল ১৯ রান করেন। শেষদিকে জর্ডানের (৩০) ঝড়ো ব্যাটিংয়ে একশোর কোটা অতিক্রম করতে সক্ষম হয় পাঞ্জাব।

কেকেআরের পক্ষে প্রসিধ কৃষ্ণা ৩টি এবং সুনীল নারাইন ও প্যাট কামিন্স ২টি করে উইকেট নেন। এছাড়াও শিবাম মাভি ১ উইকেট পেলেও ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়েছেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

পাঞ্জাব কিংসঃ ১২৩/৯ (২০), রাহুল ১৯, আগারওয়াল ৩১, গেইল ০, হুদা ১, পুরান ১৯, হেনরিকস ২, শাহরুখ ১৩, জর্ডান ৩০,বিষ্ণয় ১, শামি ১*, আর্শদ্বীপ ১*; মাভি ৪-০-১৩-১, কামিন্স ৩-০-৩১-২, নারাইন ৪-০-২২-২, কৃষ্ণা ৪-০-৩০-৩, রাসেল ১-০-২-০, বরুণ ৪-০-২৪-১

কোলকাতা নাইট রাইডার্সঃ ১২৬/৫ (১৬.৪), গিল ৯, রানা ০, ত্রিপাঠি ৪১, নারাইন ০, মরগান ৪৭*, রাসেল ১০, কার্তিক ১২*; হেনরিকস ১-০-৫-১, শামি ৪-০-২৫-১, আর্শদ্বীপ ২.৪-০-২৭-১, বিষ্ণয় ৪-০-১৯-০, জর্ডান ৩-০-২৪-০, হুদা ২-০-২০-১

ফলাফলঃ কোলকাতা নাইট রাইডার্স ৫ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ এউইন মরগান (কোলকাতা নাইট রাইডার্স)।

৯৭ ডেস্ক

Read Previous

তামিমের যে ইনিংসে বদলে গিয়েছিল ড্রেসিং রুমের পরিবেশ

Read Next

মানবিক প্যাট কামিন্স, ভারত সরকারের তহবিলে দিলেন বড় অংকের অনুদান

Total
18
Share