অস্ট্রেলিয়াকে দিয়েই বিশ্বকাপ প্রস্তুতি শুরু করতে যাচ্ছে বাংলাদেশ

অস্ট্রেলিয়াকে দিয়েই বিশ্বকাপ প্রস্তুতি শুরু করতে যাচ্ছে বাংলাদেশ
Vinkmag ad

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ দিয়েই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ঢেলে সাজাতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বাংলাদেশে আসার কথা। তবে কারা আগে আসবে, সিরিজের ধরণই বা কেমন হবে সেটি নিয়ে ছিল ধোঁয়াশা। তবে এবার জানা গেছে অস্ট্রেলিয়াই আসছে সবার আগে, খেলবে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ।

অস্ট্রেলিয়ার পরেই বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড, ইংল্যান্ডও।

তিন দলেরই বাংলাদেশ সফরের সময়কাল কাছাকাছি হওয়াতে ধারণা করা হয়েছিল ত্রিদেশীয় কোন সিরিজ আয়োজন হতে পারে। তবে নতুন করে তৈরি হওয়া সূচি মোতাবেক থাকছেনা এমন কিছু। জুলাইয়ের শেষদিকে কিংবা আগস্টের প্রথম দিকে বাংলাদেশে আসতে পারে অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষেই বাংলাদেশের উদ্দেশে রওয়ানা দেয়ার কথা অজিদের।

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে বিষয়টি নিশ্চিত করে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেন, ‘অস্ট্রেলিয়া বাংলাদেশে আসবে ওয়েস্ট ইন্ডিজের সাথে খেলার পর জুলাইয়ের শেষদিকে কিংবা আগস্টের প্রথম দিকে। এরপরই আসবে নিউজিল্যান্ড।’

এর আগে অবশ্য কথা হয়েছিল নিউজিল্যান্ডই ঐ সময়টাতে সবার আগে বাংলাদেশ সফর করবে। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড দুই দলই করোনা প্রভাবে দুই ম্যাচ টেস্ট সিরিজের বাংলাদেশ সফর স্থগিত করেছিল। দুইটি সিরিজই ছিল টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

এদিকে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের পর এফটিপি অনুসারে বাংলাদেশে আসার কথা ইংল্যান্ডেরও। সফরে সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার কথা ইংলিশদের। জুনে তিন টেস্ট ও তিন টি-টোয়েন্টির পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশের জিম্বাবুয়ে সিরিজও চূড়ান্ত।

৯৭ ডেস্ক

Read Previous

জয়ে ফিরতে একাদশ পরিবর্তনের পথে কোলকাতা

Read Next

১১ ঘন্টা ব্যাট করেও ক্লান্তি উপভোগ করলেন করুনারত্নে

Total
16
Share