জয়ে ফিরতে একাদশ পরিবর্তনের পথে কোলকাতা

জয়ে ফিরতে একাদশ পরিবর্তনের পথে কোলকাতা
Vinkmag ad

পাঁচ ম্যাচের শেষ চারটিতে হেরে মুম্বাই থেকে আমদাবাদে আসলো কোলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। নিজেদের ৬ষ্ঠ ম্যাচে আজ কেকেআরের প্রতিপক্ষ পাঞ্জাব কিংস। ব্যর্থতার চিত্র বদলাতে একাদশ পরিবর্তনের পথে হাঁটবে কোলকাতা ফ্র‍্যাঞ্চাইজি। বিপরীতে পাঞ্জাব কিংসের একাদশেও আসবে হয়তো এক পরিবর্তন।

চেন্নাই, মুম্বাইয়ের পর এবার আহমেদাবাদে ভাগ্যের চাকা ঘোরানোর লক্ষ্যে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলতে নামবে কোলকাতা নাইট রাইডার্স। প্রথম একাদশে নিশ্চিতভাবেই পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। অধিনায়ক এউইন মরগান রান পাচ্ছেন না। তবে নাইটদের সমস্যা বাড়িয়েছে শুবমান গিলের অফ ফর্ম।

নিতিশ রানা ও রাহুল ত্রিপাঠির মধ্যে ধারাবাহিকতার অভাব রয়েছে। মিডল অর্ডারে ভরসা অন্দ্রে রাসেল ও দীনেশ কার্তিকেরও একই সমস্যা। অপরদিকে বল হাতে কেবল বরুণ চক্রবর্তী আলো ছড়াচ্ছেন। চেনা ছন্দে নেই অজি পেসার প্যাট কামিন্স।

সুনীল নারাইন এখন পর্যন্ত দুই ম্যাচ খেললেও ব্যাট হাতে নির্ভরতা দিতে পারছেন না। চেনা ছন্দে না থাকলেও নিয়ন্ত্রিত বোলিং করছেন। তাঁকে সরাতে হলে সাকিব আল হাসানকে ফেরাতে হবে। সেই সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না এই ম্যাচে। তবে লকি ফার্গুসনও অপেক্ষায় প্রথম একাদশে সুযোগের জন্য।

বিপরীতে পাঞ্জাব কিংস তাঁদের শেষ ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে পরাজিত করেছিল এবং কোলকাতার বিপক্ষে জয়ের ছন্দ বজায় রাখতে চায় লোকেশ রাহুলের দল। এক পরিবর্তনের সম্ভাবনা রয়েছে, ফ্যাবিয়ান অ্যালেনের জায়গায় খেলতে পারে ঝাই রিচার্ডসন কিংবা ক্রিস জর্ডানের যেকোন একজন।

উভয় দল এখন পর্যন্ত পাঁচটি করে ম্যাচ খেলেছে। পাঞ্জাব কিংস জয় পেয়েছে দুইটিতে। কোলকাতা নাইট রাইডার্স কেবল একটি ম্যাচ জিততে পারে।

আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল ২০২১) ২১ তম ম্যাচে বাংলাদেশ সময় রাত ৮টায় পাঞ্জাব কিংসের বিরুদ্ধে লড়াইয়ে নামবে কোলকাতা নাইট রাইডার্স।

আইপিএলের ইতিহাসে আজকের আগে মোট ২৭ বার মুখোমুখি হয়েছে কোলকাতা নাইট রাইডার্স ও পাঞ্জাব কিংস। যার মধ্যে ১৮ বার জিতেছে কেকেআর ও ৯ বার জয় পেয়েছে পাঞ্জাব।

কোলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য একাদশঃ

শুবমান গিল, নিতিশ রানা, রাহুল ত্রিপাঠী, দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), এউইন মরগান (অধিনায়ক), আন্দ্রে রাসেল, সুনীল নারাইন/লকি ফার্গুসন/সাকিব আল হাসান, প্যাট কামিন্স, শিবাম মাভি, বরুণ চক্রবর্তী ও প্রসিধ কৃষ্ণা।

পাঞ্জাব কিংসের সম্ভাব্য একাদশঃ

লোকেশ রাহুল (অধিনায়ক এবং উইকেটরক্ষক), মায়াঙ্ক আগরওয়াল, ক্রিস গেইল, নিকোলাস পুরান, দীপক হুদা, শাহরুখ খান, মোয়সেস হেনরিকস, জাই রিচার্ডসন/ক্রিস জর্দান, রবি বিষ্ণয়, মোহাম্মদ শামি ও আরশদীপ সিং।

৯৭ ডেস্ক

Read Previous

খেলোয়াড় সংকটে অন্য ফ্র্যাঞ্চাইজির কাছে ধার চেয়েছে রাজস্থান

Read Next

অস্ট্রেলিয়াকে দিয়েই বিশ্বকাপ প্রস্তুতি শুরু করতে যাচ্ছে বাংলাদেশ

Total
1
Share