খেলোয়াড় সংকটে অন্য ফ্র্যাঞ্চাইজির কাছে ধার চেয়েছে রাজস্থান

খেলোয়াড় সংকটে অন্য ফ্র্যাঞ্চাইজির কাছে ধার চেয়েছে রাজস্থান
Vinkmag ad

চোট আর বায়ো-বাবল অস্বস্তি মিলে রাজস্থান রয়্যালস শিবিরে একের পর এক ধাক্কা এসেছে। চলমান আইপিএলের অর্ধেকও মাঠে গড়ায়নি, দলটির বিদেশি ক্রিকেটার টিকে রয়েছে মাত্র চারজন। এমতাবস্থায় আইপিএল নিয়মানুসারে বিদেশি খেলোয়াড় ধার চেয়েছে ফ্র্যাঞ্জাইজিটি।

চোটের কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন জফরা আর্চার, বেন স্টোকস। লিয়াম লিভিংস্টোন ও অ্যান্ড্রু টাই দেশে ফিরছেন বায়ো-বাবল অবসাদের কারণে। বর্তমানে দলটির বাকি থাকা চার বিদেশি ক্রিকেটার হল জস বাটলার, ক্রিস মরিস, ডেভিড মিলার ও মুস্তাফিজুর রহমান।

টুর্নামেন্টের এখনো বাকি ৬০ ভাগের বেশি ম্যাচ। সাঞ্জু স্যামসনের নেতৃত্বাধীন রাজস্থান রয়্যালস এখনো পর্যন্ত ৫ ম্যাচ খেলে ২ জয়ে টেবিলের ৬ নম্বরে অবস্থান করছে।

আইপিএল নিয়মানুসারে ধারে খেলোয়াড় ভেড়ানোর উইন্ডো উন্মুক্ত হবে লিগ পর্বের ২০ তম ম্যাচের পরদিন সকাল ৯ টা থেকে লিগের ৫৬ তম ম্যাচ শেষ হওয়া পর্যন্ত। সে হিসেবে আজ (২৬ এপ্রিল) সকাল ৯ টা থেকে উইন্ডোটি উন্মুক্ত হল রাজস্থান রয়্যালসের জন্য। গতকাল সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচটিই ছিল টুর্নামেন্টের ২০তম ম্যাচ।

এদিকে রাজস্থান রয়্যালস ধারে খেলোয়াড় চেয়ে অনুরোধ করেছে বলে ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে নিশ্চিত করেছে দুইটি ফ্র্যাঞ্চাইজি।

একটি ফ্র্যাঞ্চাইজির প্রধান নির্বাহী বলেন, ‘দুই দিন আগে আমরা এরকম অনুরোধ পেয়েছি। আমরা এখনো এটা নিয়ে সিদ্ধান্ত নিইনি। টিম ম্যানেজমেন্ট এ বিষয়ে চূড়ান্ত করবে।’

ভিন্ন আরেকটি ফ্র্যাঞ্চাইজির প্রধান নির্বাহী জানান, ‘আমি বিবেচনায় রাখবো, যদি একজন বা দুইজন খেলোয়াড় তাদের দেয়া যায় আমাদের অতিরিক্ত খেলোয়াড়দের মধ্য থেকে।’

নিয়ামানুসারে কোনো খেলোয়াড় দুই ম্যাচের কম খেললে তবে ধারে যাওয়ার জন্য বিবেচিত হবেন। টুর্নামেন্টে একবারই ধারে যেতে পারবেন, খেলতে পারবেন না তার মূল দলের বিপক্ষে ম্যাচে।

৯৭ ডেস্ক

Read Previous

একাদশ নির্বাচনে বড় দলগুলোর পথে হাঁটছে বাংলাদেশ

Read Next

জয়ে ফিরতে একাদশ পরিবর্তনের পথে কোলকাতা

Total
1
Share