‘তাসকিনকে দেখে মনে হয়নি ৬ টেস্ট খেলেছে’

'তাসকিনকে দেখে মনে হয়নি ৬ টেস্ট খেলেছে'

সদ্য সমাপ্ত ড্র হওয়া ক্যান্ডি টেস্টে ব্যাটিং স্বর্গে বল হাতে যা একটু ঝলক দেখাতে পেরেছেন টাইগার পেসার তাসকিন আহমেদ। বৃষ্টি ও আলোক স্বল্পতায় পুরো টেস্টে ৯০ ওভারের মত খেলা না হওয়া স্বত্বেও দুই দল মিলে ১২৮৯ রান তুলেছে। যেখানে বোলারদের অর্জন ১৭ উইকেট। এক ইনিংসে বল করে তাসকিনের শিকার ৩ উইকেট, তার চাইতে বেশি উইকেট কেবল লঙ্কান পেসার বিশ্ব ফার্নান্দোর। ম্যাচ শেষে তাসকিনের প্রশংসায় পঞ্চমুখ টাইগার দলপতি মুমিনুল হক।

২০১৭ সালের পর প্রথম টেস্ট খেললেন তাসকিন, লঙ্গার ভার্সনের সব ধরণের ক্রিকেট হিসেব করলেও প্রায় এক বছর বছর লাল বলের ক্রিকেট খেললেন। এই টেস্টের আগে ২০২০ সালে ফেব্রুয়ারিতে নর্থ জোনের হয়ে সেন্ট্রাল জোনের বিপক্ষে বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএলে) খেলেছেন।

ক্যান্ডি টেস্টের আগে সাকূল্যে টেস্ট খেলেছেন ৫ টি, সর্বশেষ ম্যাচ ছিল ২০১৭ সালে সেনউইজ পার্কে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। তবে এই সময়ে নিজেকে বেশ বদলেছেন ডানহাতি এই পেসার। শারীরিক ও মানসিকভাবে নিজেকে ফিট রাখতে পরিশ্রম করেছেন অন্য কারও জন্য উদাহরণ হওয়া যায় এমন। সাদা বলের ক্রিকেটে নিউজিল্যান্ড সফরে কিছুটা হলেও তার ফল পেয়েছেন।

এবার টেস্টেও লঙ্কানদের বিপক্ষে ব্যাটিং বান্ধব উইকেটে ৩০ ওভার বল করে ৩ উইকেট তুলে নিলেন। যেখানে উইকেট সংখ্যার চাইতে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের নতুন বলের সাথে পুরাতন বলেও ভোগানোটা আলাদা করে নজর কেড়েছে। গতির সাথে ছিল পরিস্থিতি পড়তে পারা ও দক্ষতার দারুণ ব্যবহার।

আজ ( ২৫ এপ্রিল) ম্যাচ শেষে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তাসকিন প্রসঙ্গে অধিনায়ক মুমিনুল হক বলেন, ‘বোলিংয়ে তাসকিন আউটস্ট্যান্ডিং চেষ্টা চালিয়েছে। ও অনেক চেষ্টা করেছে। আমি তাসকিনের বোলিং খুবই উপভোগ করেছি। ওর বোলিং দেখে মনে হচ্ছে না…আপনারা জানেন কিনা জানিনা এই টেস্ট নিয়ে ও মাত্র ৬টা টেস্ট খেলেছে। তো কোনভাবেই মনে হয়নি ৬টা টেস্ট ম্যাচ খেলা খেলোয়াড়।’

‘আপনারা হয়ত জানেন না, ও গত এক দেড় বছর থেকে অনেক চেষ্টা করছে, অনেক কষ্ট করছে। আমার মনে হয় এটা কষ্টের ফল। সত্যি কথা বলতে ও অনেক এফোর্ট দিয়েছে। সত্যিকথা বলতে যখন দলের দরকার তখন এসেছে। এই কন্ডিশনে এত লম্বা সময় বল করাও কঠিন। আমি খুবই খুশি ওর পারফরম্যান্সে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

রাজস্থান রয়্যালসের অ্যান্ড্রু টাইও ফিরে গেলেন দেশে

Read Next

ক্যান্ডি টেস্ট ড্র হওয়াটাকে ভালো বলছেন টাইগার অধিনায়ক

Total
21
Share