পিএসএল রিপ্লেসমেন্ট ড্রাফট, ৩ ভিন্ন ক্যাটাগরিতে একাধিক বাংলাদেশি

পিএসএল রিপ্লেসমেন্ট ড্রাফট, ৩ ভিন্ন ক্যাটাগরিতে একাধিক বাংলাদেশি

জুনের ১ তারিখ থেকে শুরু হবে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এর ৬ষ্ঠ আসরের বাকি অংশ। ১ তারিখে শুরু হয়ে টুর্নামেন্টের পর্দা নামবে ২০ জুন। এর আগে ১৩২ বিদেশি ক্রিকেটার নিয়ে আগামী সপ্তাহে হবে ভার্চুয়াল রিপ্লেসমেন্ট ড্রাফট।

গেল ৪ মার্চ এবারের পিএসএল মাঝপথেই স্থগিত ঘোষণা করা হয়। মূলত ফ্র্যাঞ্চাইজি গুলোর মধ্যে একাধিক সদস্য করোনায় সংক্রমিত হলে ২০ ম্যাচ বাকি রেখেই হুট করে স্থগিত ঘোষণা করা হয় টুর্নামেন্টটি।

টুর্নামেন্টটির বাকি অংশের আগে বাধ্য হয়েই রিপ্লেসমেন্ট ড্রাফটের আয়োজন করতে হচ্ছে। কারণ ৯ জুন থেকে শুরু হতে যাওয়া ভাইটালিটি টি-টোয়েন্টি ব্লাস্ট ও চলমান কাউন্টি চ্যাম্পিয়নশিপের কারণে থাকবেন না কোন ইংলিশ ক্রিকেটার।

রিপ্লেসমেন্ট ড্রাফটে উল্লেখযোগ্য যারা থাকছেন-

প্লাটিনাম-

ওয়েস্ট ইন্ডিজ ওপেনার এভিন লুইস, হার্ডহিটিং অলরাউন্ডার আন্দ্রে রাসেল, নিউজিল্যান্ড ওপেনার মার্টিন গাপটিল ও বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান আছেন প্লাটিনাম ক্যাটাগরিতে।

পিএসএলের বাকি অংশের পুরোটা সময় অ্যাভেইলেবল থাকবেন মার্টিন গাপটিল, ১৬ জুন থেকে পাওয়া যাবে এভিন লুইসকে। আন্দ্রে রাসেল ও সাকিব আল হাসান অ্যাভেইলেবল হবেন চলমান আইপিএল শেষ হবার পর।

ডায়মন্ড-

অস্ট্রেলিয়ার টপ অর্ডার ব্যাটসম্যান উসমান খাজা, অলরাউন্ডার জেমস ফকনার আছেন এই ক্যাটাগরিতে। নিউজিল্যান্ডের পেসার অ্যাডাম মিলনে, দক্ষিণ আফ্রিকার পেসার মরনে মরকেল ও বাংলাদেশ ওপেনার তামিম ইকবালরাও আছেন।

মরকেল, ফকনার ও খাজা গোটা টুর্নামেন্টেই থাকবেন অ্যাভেইলেবল। তামিম ইকবাল যোগ দিতে পারবেন ২৭ মে তে, অ্যাডাম মিলনে আইপিএল শেষ হবার পর।

গোল্ড-

শ্রীলঙ্কার উইকেটরক্ষক ব্যাটসম্যান নিরোশান ডিকওয়েলা, মিডল অর্ডার ব্যাটসম্যান দীনেশ চান্দিমাল ও ওয়েস্ট ইন্ডিজের কিমো পল আছেন এই ক্যাটাগরিতে।

সিলভার-

আফগানিস্তান, অস্ট্রেলিয়া, জিম্বাবুয়ে, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকার বেশ কজনের সাথে এই ক্যাটাগরিতে বাংলাদেশ থেকে আছেন তাসকিন আহমেদ, লিটন দাস, সাব্বির রহমানরা।

তথ্য সূত্রঃ ক্রিকেট পাকিস্তান

৯৭ ডেস্ক

Read Previous

মুস্তাফিজ, মরিসদের প্রশংসায় রাজস্থান অধিনায়ক

Read Next

ভুতুড়ে শুরুর পর তামিমের কাউন্টার অ্যাটাক

Total
6
Share