তাসকিনের জোড়া শিকার, লিড নিয়েছে শ্রীলঙ্কা

তাসকিনের জোড়া শিকার, লিড নিয়েছে শ্রীলঙ্কা

ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে রানের পাহাড় গড়েছিল বাংলাদেশ। আগে ব্যাট করে তৃতীয় দিনে এসে ইনিংস ঘোষণার আগে স্কোরবোর্ডে ৫৪১ রান জমা করেছিল মুমিনুল হকের দল। তবে ব্যাটিং সহায়ক উইকেটে শ্রীলঙ্কা আরো এক ধাপ এগিয়ে।

সাবলীল ভাবে রান তুলে ইতোমধ্যে লিড নিশ্চিত করেছে দিমুথ করুনারত্নের দল। যেখানে ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন লঙ্কান দলপতি।

৩ উইকেটে ২২৯ রান নিয়ে ৩য় দিনের খেলা শেষ করেছিল শ্রীলঙ্কা। দুই অপরাজিত ব্যাটসম্যান দিমুথ করুনারত্নে ও ধনঞ্জয়া ডি সিলভাকে চতুর্থ দিনেও সাজঘরে ফেরাতে পারেনি বাংলাদেশের বোলাররা। গোটা দিনে ২৮৩ রান তোলেন এই দুই ব্যাটসম্যান।

করুনারত্নে ২৩৪ ও ধনঞ্জয়া ১৫৪ রান নিয়ে আজ পঞ্চম দিনের খেলা শুরু করে। দিনের ৫ম ওভারে সাজঘরে ফেরেন ধনঞ্জয়া ডি সিলভা। তাসকিন আহমেদের বলে বোল্ড হন তিনি, তাতে ভাঙে করুনারত্নে-ধনঞ্জয়ার ৩৪৫ রানের জুটি। ৯১ ওভার ১ বল বাদে সাফল্যের মুখ দেখে টাইগার শিবির।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

১৫৫ তম ওভারের ৫ম বলে আবু জায়েদ রাহির বলে বাউন্ডারি আদায় করে নেন পাথুম নিসাঙ্কা, তাতে করে বাংলাদেশের ৫৪১ রান টপকে যায় স্বাগতিকরা, নিশ্চিত করে লিড।

অবশ্য পরবর্তী ওভারে দারুণ খেলতে থাকা করুনারত্নেকেও সাজঘরে ফেরান তাসকিন। মিডউইকেটে নাজমুল হোসেন শান্তকে ক্যাচ দিয়ে ফেরেন ৪৩৭ বলে ২৬ চারে ২৪৪ রান করা করুনারত্নে।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

৯৭ প্রতিবেদক

Read Previous

পেসারদের দাপটে কোলকাতাকে হারাল রাজস্থান

Read Next

তিন অঙ্কের লিড নিয়ে শ্রীলঙ্কার ইনিংস ঘোষণা

Total
11
Share