আজ মুখোমুখি সাকিবের কোলকাতা ও মুস্তাফিজের রাজস্থান

আজ মুখোমুখি সাকিবের কোলকাতা ও মুস্তাফিজের রাজস্থান

আজ আইপিএলে আরও এক রুদ্ধশ্বাস ম্যাচ। মুম্বাইয়ে মুস্তাফিজের রাজস্থানের মুখোমুখি হবে সাকিবের কোলকাতা। তবে আগের ম্যাচে না খেলা সাকিব এই ম্যাচেও অনিশ্চিত। তাঁর পরিবর্তে সুনীল নারাইন জায়গা করে নিয়েছে কোলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) সেরা একাদশে। বিপরীতে রাজস্থান রয়্যালসে নিয়মিত মুস্তাফিজুর রহমান আজও হয়তো থাকবেন সেরা একাদশে। মরগানদের বিরুদ্ধে আজকের ম্যাচে নিজেদের সেরাটা দিয়ে জয় চাইছে সাঞ্জু স্যামসনের দল।

আইপিএলের পয়েন্ট টেবিলের একেবারে নিচের দিকে রয়েছে দুই দল। সাত নম্বরে কোলকাতা, আটে রাজস্থান। চলতি মৌসুমে দুই দলই নিজেদের খেলা ৪টির মধ্যে ৩টি ম্যাচেই হারতে হয়েছে। তাই আজকের ম্যাচে জয়ে ফিরতে মরিয়া দুই অধিনায়ক।

আজকের ম্যাচে কোলকাতা নাইট রাইডার্সের একাদশে পরিবর্তনের সম্ভাবনা খুব কম।

অপরদিকে রাজস্থান রয়্যালসের ব্যাটিং-বোলিং লাইনআপে হতে পারে একটি করে পরিবর্তন। ওপেনার মানান বোহরা নিয়মিত সুযোগ পেলেও ব্যর্থ হয়েছেন বড় ইনিংস খেলতে। তাঁর পরিবর্তে আজ একাদশে সুযোগ পেতে পারেন তরুণ ওপেনার যশস্বী জয়সাওয়াল। বোলিং লাইনআপে শ্রেয়াস গোপালের জায়গায় দলে ফিরতে পারেন পেসার জয়দেব উনাদকাট।

আইপিএলের ইতিহাসে এখন পর্যন্ত মোট ২৩ বার মুখোমুখি হয়েছে কোলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস। তার মধ্যে কেকেআর জিতেছে ১২ বার ও রয়্যালস জিতেছে ১০ বার। অমীমাংসীত রয়েছে একটি ম্যাচ।

আজ এউইন মরগান বনাম সাঞ্জু স্যামসন দ্বৈরথ। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আজ রাত ৮টায় (বাংলাদেশ সময়) আইপিএল ২০২১ এর ১৮তম ম্যাচে রাজস্থান রয়্যালস মুখোমুখি হবে কোলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে।

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশঃ

জস বাটলার, মানান বোহরা/যশস্বী জয়সাওয়াল, সাঞ্জু স্যামসন (অধিনায়ক, উইকেটরক্ষক), ডেভিড মিলার, শিবাম দুবে, রিয়ান পরাগ, রাহুল তেওয়াটিয়া, ক্রিস মরিস, শ্রেয়াস গোপাল/জয়দেব উনাদকাট, চেতন সাকারিয়া ও মুস্তাফিজুর রহমান।

কোলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য একাদশঃ

শুবমান গিল, নিতিশ রানা, রাহুল ত্রিপাঠী, দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), এউইন মরগান (অধিনায়ক), আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, প্যাট কামিন্স, কমলেশ নাগরকোটি, বরুণ চক্রবর্তী ও প্রসিধ কৃষ্ণা।

৯৭ ডেস্ক

Read Previous

টাইগারদের রান পাহাড় ছোঁয়ার পথে শ্রীলঙ্কা

Read Next

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের বাস্তব অবস্থান অনুধাবন করলেন পাপন

Total
8
Share