টাইগারদের রান পাহাড় ছোঁয়ার পথে শ্রীলঙ্কা

টাইগারদের রান পাহাড় ছোঁয়ার পথে শ্রীলঙ্কা

পাল্লেকেলে টেস্টের তৃতীয় দিনে শ্রীলঙ্কার তিন ব্যাটসম্যানকে সাজঘরের পথ দেখিয়েছিল টাইগার বোলাররা। ভাবা হচ্ছিল চতুর্থ দিনে এসে পাল্লেকেলের উইকেট আরো সাহায্য করবে তাইজুল-মিরাজদের। তবে দিমুথ করুনারত্নে ও ধনঞ্জয়া ডি সিলভা দুর্দান্ত ব্যাটিং করে চলেছেন। টানা দুই সেশনে কোন উইকেটের দেখা পায়নি বাংলাদেশ।

দুই দিনের বেশি সময় ব্যাট করে বাংলাদেশ ১ম ইনিংসে স্কোরবোর্ডে জমা করেছিল ৫৪১ রান (৭ উইকেট হারিয়ে, ইনিংস ঘোষণা)। আর ৪ সেশন হাতে রেখে বাংলাদেশের রানের পাহাড়ের বেশ কাছে শ্রীলঙ্কা। আর ৯৯ রান পিছিয়ে আছে দিমুথ করুনারত্নের দল।

আজ ১ম সেশনে সেঞ্চুরি তুলে নিয়েছিলেন দিমুথ করুনারত্নে, দ্বিতীয় সেশনে এসে সেঞ্চুরি পূর্ণ করেছেন ধনঞ্জয়া ডি সিলভা।

ক্যারিয়ারের ৫ম বারের মত এক ইনিংসে ১৫০ এর বেশি রান করে করুনারত্নে এগিয়ে চলেছেন প্রথম ডাবল সেঞ্চুরির দিকে। ৩৫৮ বলে ১৮ চারে ১৮৪ রান নিয়ে অপরাজিত থেকে চা বিরতিতে গেছেন লঙ্কান দলপতি।

এর আগে ২০১৮ সালে চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে ১৭৩ রান করেছিলেন ধনঞ্জয়া। ক্যারিয়ার সেরা সেই ইনিংস ছাপিয়ে যেতে চাইবেন এই ব্যাটসম্যান। ১৩৪ রানে অপরাজিত আছেন তিনি।

সংক্ষিপ্ত স্কোর (৪র্থ দিন, দ্বিতীয় সেশন শেষে):

বাংলাদেশ ১ম ইনিংসে ৫৪১/৭ (১৭৩ ওভারে ইনিংস ঘোষণা), তামিম ৯০, সাইফ ০, শান্ত ১৬৩, মুমিনুল ১২৭, মুশফিক ৬৮*, লিটন ৫০, মিরাজ ৩, তাইজুল ২, তাসকিন ৬*; লাকমল ৩৬-১৪-৮১-১, বিশ্ব ৩৫-৯-৯৬-৪, কুমারা ২৮-৪-৮৮-১, ধনঞ্জয়া ৩০-১-১৩০-১

শ্রীলঙ্কা ১ম ইনিংসে ৪৪২/৩ (১৩৪), করুনারত্নে ১৮৪*, থিরিমান্নে ৫৮, ওশাদা ২০, ম্যাথুস ২৫, ধনঞ্জয়া ১৩৪*; তাসকিন ২১-৬-৭০-১, মিরাজ ৪৫-৬-১০৩-১, তাইজুল ৩৭-৯-১১৮-১

শ্রীলঙ্কা ৯৯ রান পিছিয়ে।

৯৭ প্রতিবেদক

Read Previous

সুজন সাথে থাকায় উজ্জীবিত হচ্ছে বাংলাদেশ দলঃ পাপন

Read Next

আজ মুখোমুখি সাকিবের কোলকাতা ও মুস্তাফিজের রাজস্থান

Total
1
Share