সুজন সাথে থাকায় উজ্জীবিত হচ্ছে বাংলাদেশ দলঃ পাপন

সুজন সাথে থাকায় উজ্জীবিত হচ্ছে বাংলাদেশ দলঃ পাপন

লম্বা সময় জাতীয় দলের ম্যানেজার সহ নানা ভূমিকায় কাজ করেছেন খালেদ মাহমুদ সুজন। তবে বিসিবির এই পরিচালক কিছুটা দূরে ছিলেন বর্তমান প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো নিয়োগ পাওয়ার পর থেকে। মূলত ডোমিঙ্গোর অনিচ্ছাতেই এমনটা হয়েছে বলে গুঞ্জন আছে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের চাওয়াতে আবারও জাতীয় দলের টিম লিডার ভূমিকায় দেখা গেল সুজনকে। শ্রীলঙ্কা সফরে দলও ভালো করছে, বিসিবি সভাপতি জানালেন এখন সুজনের মাধ্যমে দল সম্পর্কে অনেক কিছুই জানতে পারছেন।

ভারতে গোলাপি বলের দিবা রাত্রির টেস্ট খেলতে গিয়ে টস জিতে ব্যাটিং নেয়ার সিদ্ধান্ত এখনো মেনে নিতে পারেন না নাজমুল হাসান পাপন। মূলত তার সাথে আগেই কথা, টস জিতে ফিল্ডিং নিবে বাংলাদেশ। কথা ও কাজে এমন অমিল নিয়ে মুমিনুল হকদের সমালোচন বেশ কয়েকবারই করেছিলেন দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা প্রধান। এর বাইরেও বেশ কয়েকটি সিরিজে তাকে বলা কথার সাথে অমিল হয়েছে, যা নিয়ে গণমাধ্যমেই ক্ষোভ ঝেড়েছিলেন। আর এই সময়টা দলের সাথে ছিলেন না বিসিবির কোন পরিচালক।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে টেস্টে ধবল ধোলাইয়ের পর নতুন করে ভাবে বিসিবি সভাপতি। প্রতিটি সিরিজেই দলের সাথে টিম লিডার হিসেবে থাকবেন একজন বিসিবি পরিচালক। নিউজিল্যান্ড সফরে মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এই দায়ত্ব পালন করলেও শ্রীলঙ্কায় গেলেন খালেদ মাহমুদ সুজন। সুজনের দলের সাথে থাকা সময়টায় এর আগেও বহু সাফল্য দেখেছিল বাংলাদেশ। এবার প্রথম টেস্টেই কিনা বেশ সফল টাইগাররা। বিসিবি সভাপতিও পেয়ে যাচ্ছেন দলের সঠিক তথ্য।

চলমান ক্যান্ডি টেস্টে আগে ব্যাট করে ৭ উইকেটে সংগ্রহ ৫৪১। নাজমুল হোসেন শান্তর সাথে সেঞ্চুরি তুলেছেন মুমিনুল হক। সেঞ্চুরির খুব কাছে গিয়েছেন তামিম ইকবাল, ফিফটি পেরোলেন মুশফিকুর রহিম, লিটন দাসও। ক্যান্ডি টেস্টের মাত্র চতুর্থ দিন চলে, বাংলাদেশকে ভালোই জবাব দিচ্ছে স্বাগতিকরা। চতুর্থ দিন চা বিরতির আগে তাদের সংগ্রহ ৩ উইকেটে ৩৩১। তবে ব্যাটসম্যানদের সাফল্য মূল্যায়ণে দলে খালেন মাহমুদ সুজনের সম্পৃক্ততা নিয়ে কথা বললেন বিসিবি সভাপতি।

আজ (২২ এপ্রিল) কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনা টিকার দ্বিতীয় ডোজ নেয়া শেষে এ প্রসঙ্গে সাংবাদিকদের বলেন, ‘এবার যেটা হচ্ছে, অন্তত জানি। একাদশ কী হচ্ছে, টসে জিতে বোলিং নিবে নাকি ব্যাটিং, এই জিনিসগুলো জানি। আগে যেটা ছিল, এই জিনিসগুলো জানতামই না। জানলে যেটা হয়, আমার যদি কিছু বলার থাকে, বলতে পারি। সেদিক থেকে যোগাযোগ শুরু হয়েছে। অবশ্যই খালেদ মাহমুদ সেখানে থাকাতে আমার মনে হয় টিমের মধ্যে আরও স্পিরিটেড হওয়া উচিত। হওয়ার মতোই একজন, সবসময়ই দলকে উজ্জ্বীবিত করার চেষ্টা করে সে।। ওই দিক থেকে চিন্তা করলে ঠিক আছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ডিপিএল নিয়ে হতাশার খবর শোনালেন পাপন

Read Next

টাইগারদের রান পাহাড় ছোঁয়ার পথে শ্রীলঙ্কা

Total
14
Share