ডিপিএল নিয়ে হতাশার খবর শোনালেন পাপন

ডিপিএল নিয়ে হতাশার খবর শোনালেন পাপন

চলতি মাসেই শিথিল হচ্ছে লকডাউন, তবে দেশের করোনা পরিস্থিতির উন্নতি হচ্ছে না খুব একটা। মানুষের জীবন জীবিকার কথা বিবেচনায় রেখেই লকডাউন শিথিল করছে সরকার। কিন্তু এতে থমকে যাওয়া দেশের ঘরোয়া ক্রিকেটের আশার আলো মিলছেনা। আগামী মাসে শুরু হওয়ার কথা থাকলেও ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) মাঠে গড়ানোর সম্ভাবনা ক্ষীণ বলছেন খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি।

করোনা টিকার দ্বিতীয় ডোজ নিতে আজ (২৪ এপ্রিল) কুর্মিটোলা জেনারেল হাসপাতালে যান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সেখানে টিকা নেয়া শেষে কথা বলেন উপস্থিত সাংবাদিকদের সাথে। লকডাউন শিথিল হলেও ডিপিএলের ভাগ্য নিয়ে হতাশার খবরই দিলে নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, ‘এখন যে পরিস্থিতি আছে তাতে প্রিমিয়ার লিগ (ডিপিএল) মাঠে গড়ানো খুবই কঠিন। কারণ যে পরিস্থিতি তাতে মাঠে খেলা ফেরানো কোনভাবেই উচিত হবে না। যতক্ষণ পর্যন্ত আমরা জৈব সুরক্ষা বলয় নিশ্চিত করতে না পারছি ততক্ষণ পর্যন্ত খেলাটা মাঠে গড়ানো একটু কঠিন। সেখানে একটা দল হোক বা দশটা।’

‘যদিও বিসিবি চেষ্টা করে যাচ্ছে। ওরা যদি আমাকে মানাতে পারে যে জৈব সুরক্ষা বলয়ে ওরা খেলাটা চালাতে পারবে তাহলে আমরা খেলব। আমার কাছে মনে হচ্ছে সম্ভাবনা খুবই ক্ষীণ।’

দেশের করোনা পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করলে মার্চের শেষদিকে মাঠে গড়ায় জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। সাথে প্রস্তুত ছিল ডিপিএল, বিপিএল (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) বিসিএলের (বাংলাদেশ ক্রিকেট লিগ) মত নিয়মিত ঘরোয়া টুর্নামেন্টের সূচিও। তিনটা ভিন্ন ভিন্ন স্লটে টি-টোয়েন্টি ফরম্যাটে মাঠে গড়ানোর কথা ছিল ডিপিএল, যার প্রথম স্লট ৬ মে থেকে ১১ মে পর্যন্ত।

তবে দেশের করোনা পরিস্থিতি হুট করে অবনতি হলে এবং জাতীয় লিগ চলাকালীন ক্রিকেটার, কোচ, ম্যাচ অফিসিয়ালদের উল্লেখযোগ্য সংখ্যা করোনা পজিটিভ হলে আবারও স্থগিত হয়। মাত্র দুই রাউন্ড মাঠে গড়িয়েছিল জাতীয় লিগের।

৯৭ প্রতিবেদক

Read Previous

জন্মদিনে শুভেচ্ছা বার্তায় সিক্ত শচীন টেন্ডুলকার

Read Next

সুজন সাথে থাকায় উজ্জীবিত হচ্ছে বাংলাদেশ দলঃ পাপন

Total
3
Share