৪র্থ দিনে উইকেটের খোঁজে বাংলাদেশ

৪র্থ দিনে উইকেটের খোঁজে বাংলাদেশ

দুই দিনের বেশি সময় ব্যাট করে বাংলাদেশ ১ম ইনিংসে স্কোরবোর্ডে জমা করেছিল ৫৪১ রান (৭ উইকেট হারিয়ে, ইনিংস ঘোষণা)। পাল্লেকেলে টেস্টে তৃতীয় দিনে লঙ্কানদের ৩ উইকেট তুলে নিয়ে টাইগার বোলাররা জানান দিচ্ছিল এই ব্যাটিং সহায়ক উইকেটে জেতাও সম্ভব। তবে চতুর্থ দিনের প্রথম সেশন নিজেদের করে নিয়েছেন দিমুথ করুনারত্নে ও ধনঞ্জয়া ডি সিলভা। পাল্লেকেলে টেস্টের গাড়ি যাচ্ছে ড্রয়ের পথে।

৩ উইকেটে ২২৯ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করা শ্রীলঙ্কা ৪র্থ দিনের প্রথম সেশনে যোগ করেছে ১০২ রান, সেটাও কোন উইকেট না হারিয়ে। আর ১১ রান করলে তারা এড়াবে ফলোঅনের শঙ্কাও, যা গত দিন শেষে উড়িয়ে দেওয়া যাচ্ছিল না।

আগের দিন সেঞ্চুরি থেকে ১৫ রান দূরে ছিলেন দিমুথ করুনারত্নে। আজ করুনারত্নে তুলে নেন টেস্ট ক্রিকেটে তার ১১ তম শতক। ৮৬ তম ওভারের ৩য় বলে তাসকিন আহমেদের মিডল স্টাম্পে পিচ করানো বল শাফল করে মিডউইকেটে ঠেলে ২ রান নিয়ে ব্যাট ও হেলমেট উচিয়ে ধরেন দিমুথ।

আগের দিন ২৬ রান নিয়ে অপরাজিত থাকা ধনঞ্জয়া ডি সিলভা তুলে নেন টেস্ট ক্যারিয়ারের ৯ম ফিফটি। দুই ব্যাটসম্যান মাইলফল স্পর্শ করার পর থেকে আরো সাবলীল ব্যাটিং করেছেন। উইকেটের চারপাশে শট খেলে বাউন্ডারি, সিঙ্গেলস, ডাবলস, ট্রিপল আদায় করে নিয়েছেন।

দ্বিতীয় নতুন বলে তাসকিন আহমেদ কিছুটা ঝলক দেখিয়েছেন বটে, তবে তা প্রতিপক্ষের উইকেট নেবার জন্য যথেষ্ট হয়নি। হাসিমুখেই লাঞ্চ বিরতিতে গেছেন স্বাগতিক দুই ব্যাটসম্যান। ১৩৯ রান করে দিমুথ ও ৭৪ রান করে ধনঞ্জয়া অপরাজিত আছেন।

সংক্ষিপ্ত স্কোর (৪র্থ দিন, প্রথম সেশন শেষে):

বাংলাদেশ ১ম ইনিংসে ৫৪১/৭ (১৭৩ ওভারে ইনিংস ঘোষণা), তামিম ৯০, সাইফ ০, শান্ত ১৬৩, মুমিনুল ১২৭, মুশফিক ৬৮*, লিটন ৫০, মিরাজ ৩, তাইজুল ২, তাসকিন ৬*; লাকমল ৩৬-১৪-৮১-১, বিশ্ব ৩৫-৯-৯৬-৪, কুমারা ২৮-৪-৮৮-১, ধনঞ্জয়া ৩০-১-১৩০-১

শ্রীলঙ্কা ১ম ইনিংসে ৩৩১/৩ (১০৪), করুনারত্নে ১৩৯*, থিরিমান্নে ৫৮, ওশাদা ২০, ম্যাথুস ২৫, ধনঞ্জয়া ৭৪*; তাসকিন ১৭-৫-৫৩-১, মিরাজ ৩২-৬-৭৮-১, তাইজুল ২৯-৬-৮৯-১

শ্রীলঙ্কা ২১০ রান পিছিয়ে।

৯৭ প্রতিবেদক

Read Previous

মিসবাহ’র উদ্দেশ্যে তোপ দাগলেন শোয়েব মালিক

Read Next

জন্মদিনে শুভেচ্ছা বার্তায় সিক্ত শচীন টেন্ডুলকার

Total
8
Share