মুম্বাইকে হারিয়ে পাঞ্জাবের রাজকীয় প্রত্যাবর্তন

মুম্বাইকে হারিয়ে পাঞ্জাবের রাজকীয় প্রত্যাবর্তন

টানা ৩ ম্যাচে পরাজয়ের পর অবশেষে জয়ের দেখা পেয়েছে পাঞ্জাব কিংস। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে ৯ উইকেটে হারিয়ে রাজকীয়ভাবে প্রত্যাবর্তন ঘটেছে লোকেশ রাহুলের দলের। মূলত রাহুলের অধিনায়কোচিত ইনিংসের সাথে অভিজ্ঞ ক্রিস গেইলের দর্শনীয় ব্যাটিংয়ে বড় জয় নিশ্চিত করে পাঞ্জাব।

এ জয়ের ফলে ৫ ম্যাচে ২ জয় ও ৩ হারে পাঞ্জাবের সংগ্রহ ৪ পয়েন্ট। অন্যদিকে সমানসংখ্যক ম্যাচে পাঞ্জাবের মতই ৪ পয়েন্ট মুম্বাইয়ের।

লো স্কোরিং ম্যাচে ১৩২ রানের মামুলি টার্গেট তাড়া করতে নেমে সূচনাটাও দারুণ করেছিলেন দুই ওপেনার রাহুল ও মায়াঙ্ক আগারওয়াল। ৫৩ রানের জুটিতে আগারওয়ালের অবদান ২৫ রান। তার বিদায়ের বাকি কাজটুকু দায়িত্বশীল ব্যাটিং উপহার দিয়ে সেরে নেন রাহুল ও গেইল। ৭৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন এ দুইজন। আর তাতেই ১৪ বল হাতে রেখে অনায়াসে জয় পেয়ে যায় পাঞ্জাব।

৫২ বলে ৩টি করে চার ও ছয় হাঁকিয়ে অপরাজিত ৬০ রানের ইনিংস উপহার দিয়ে ম্যাচ সেরার পুরস্কারও হাতিয়ে নেন অধিনায়ক রাহুল। অন্যদিকে গেইলও কম যাননি, ৫টি চার ও ২টি ছয়ের সহায়তায় ৪৩ রান করে রাহুলকে যোগ্য সহায়তা দিয়ে অপরাজিত থাকেন।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে পাঞ্জাবের নিয়ন্ত্রিত বোলিংয়ের কারণে ৬ উইকেটে ১৩১ রানের বেশি করতে পারেনি মুম্বাই ইন্ডিয়ান্স। সর্বোচ্চ ৬৩ রান করেন অধিনায়ক রোহিত শর্মা। এছাড়াও সুরিয়া কুমার ৩৩ এবং পোলার্ড ১৬ রানে অপরাজিত থাকেন।

পাঞ্জাবের পক্ষে রবি বিষ্ণয় এবং মোহাম্মদ শামি ইকোনমিকাল বোলিংয়ের পাশাপাশি ২টি করে উইকেট নেন। এছাড়াও আর্শদ্বীপ সিং ও দীপক হুদার ঝুলিতে ১টি করে উইকেট জমা পড়ে।

সংক্ষিপ্ত স্কোরঃ

মুম্বাই ইন্ডিয়ান্সঃ ১৩১/৬ (২০), ডি কক ৩, রোহিত ৬৩, ইশান ৬, সুরিয়া কুমার ৩৩, পোলার্ড ১৬*, হার্দিক ১, ক্রুনাল ৩, জয়ন্ত ০*; হেনরিকস ৩-০-১২-০, হুডা ৩-০-১৫-১, শামি ৪-০-২১-২, বিষ্ণয় ৪-০-২১-২, অ্যালেন ৩-০-৩০-০, আর্শদ্বীপ ৩-০-২৮-১

পাঞ্জাব কিংসঃ ১৩২/১ (১৭.৪), রাহুল ৬০*, আগারওয়াল ২৫, গেইল ৪৩*; বোল্ট ২.৪-০-৩০-০, ক্রুনাল ৩-০-৩১-০, বুমরাহ ৩-০-২১-০, রাহুল চাহার ৪-০-১৯-১, জয়ন্ত ৪-০-২০-০, পোলার্ড ১-০-১১-০

ফলাফলঃ পাঞ্জাব কিংস ৯ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ লোকেশ রাহুল (পাঞ্জাব কিংস)।

৯৭ ডেস্ক

Read Previous

আর্চার নেই পুরো আইপিএল জুড়েই

Read Next

মিসবাহ’র উদ্দেশ্যে তোপ দাগলেন শোয়েব মালিক

Total
22
Share