আর্চার নেই পুরো আইপিএল জুড়েই

c97 4 23
Vinkmag ad

রাজস্থান রয়্যালস দলের অন্যতম সেরা তারকা জফরা আর্চারকে পুরো আইপিএল জুড়েই পাবে না। হাতে চোটের কারণে আইপিএল শুরুর আগেই ছিটকে যান আর্চার। তবে রয়্যালস ফ্র‍্যাঞ্চাইজি আশায় ছিল ফিট হয়ে টুর্নামেন্টের মাঝে ফিরে আসবেন। কিন্তু এবার ইসিবি তাঁদের শুনালো বড় দুঃসংবাদ; ২০২১ আইপিএল খেলবেন না জফরা আর্চার।

আজ ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জানিয়েছে,

‘চলমান আইপিএলে খেলবেন না জফরা আর্চার। এই সপ্তাহেই জফরা হালকা অনুশীলন শুরু করেছেন। বল হাতেও দৌড়াতে শুরু করেছেন ইসিবি ও সাসেক্সের মেডিক্যাল টিমের তত্ত্বাবধানে।’

আর্চার যদি আইপিএল খেলতে ভারতে আসেন তবে তাকে বাধ্যতামূলক সাত দিনের কোয়ারানটাইনে থাকতে হবে। যা তাঁর প্রস্তুতি এবং বোলিং গড়ার ক্ষেত্রে বাধা সৃষ্টি করবে, প্রতিযোগিতায় ফিরে আসার ক্ষেত্রে আদর্শ নয়। রয়্যালস ফ্র‍্যাঞ্চাইজি এবং আর্চার পারস্পরিক সিদ্ধান্ত নিয়েছিল এই ইস্যুতে।

প্রোটিয়া ক্রিকেটার রাসি ভ্যান ডার ডুসেন রাজস্থান রয়্যালসে যোগ দিতে পারেন।

আরেক ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসও এক ম্যাচ খেলেই রাজস্থানকে আরও বড় বিপদে ফেলে দেন। সেই ম্যাচে ক্যাচ ধরতে গিয়ে আঙুল ভেঙ্গে আইপিএল শেষ স্টোকসের। এরপর টানা বায়ো-বাবলে ক্লান্ত ইস্যু দেখিয়ে রাজস্থান রয়্যালসের তৃতীয় ইংলিশ ক্রিকেটার লিয়াম লিভিংস্টোন কোন ম্যাচ না খেলেই ফিরে যান নিজ দেশে।

গতবারের আইপিএলে দুর্দান্ত খেলেছিলেন। টুর্নামেন্টের সবচেয়ে মূল্যবান খেলোয়াড় হয়েছিলেন আর্চার। এবার তাঁকে না পেয়ে রাজস্থান রয়্যালস শিবির খেল বড়সড় ধাক্কা, তা বলার অপেক্ষা রাখে না।

উল্লেখ্য, ইংল্যান্ড ক্রিকেট দলের সঙ্গে চোট নিয়েই সবশেষ ভারত সফরে এসেছিলেন জফরা আর্চার। টি-টোয়েন্টি সিরিজ খেলার সময় তাঁর কনুইয়ের চোট বেড়ে যায়। কোনও ঝুঁকি না নিয়ে আর্চারকে তখনই ইংল্যান্ডে ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছিল। বাড়িতে থাকাকালীনই দুর্ঘটনার কবলে পড়েছেন ইংল্যান্ডের ফাস্ট বোলার।

৯৭ ডেস্ক

Read Previous

দুই বিতর্কিত রিভিউ নিয়ে যা বললেন তাইজুল

Read Next

মুম্বাইকে হারিয়ে পাঞ্জাবের রাজকীয় প্রত্যাবর্তন

Total
18
Share