পাকিস্তানকে প্রথমবারের মত টি-টোয়েন্টিতে হারাল জিম্বাবুয়ে

পাকিস্তানকে প্রথমবারের মত টি-টোয়েন্টিতে হারাল জিম্বাবুয়ে

এর আগে ১৫ টি টি-টোয়েন্টি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে লড়লেও একটিতেও জয়ের মুখ দেখা হয়নি জিম্বাবুয়ের। তবে ১৬ তম ম্যাচে এসে আর মন খারাপ করে মাঠ ছাড়তে হয়নি ব্রেন্ডন টেইলরের দলকে। বাবর আজমের পাকিস্তানকে ১৮ রানে হারিয়ে দিয়েছে তারা।

হারারে স্পোর্টস ক্লাবে এদিন টসে জিতে আগে জিম্বাবুয়েকে ব্যাটিং করতে পাঠান বাবর আজম। প্রথম টি-টোয়েন্টিতে অসুস্থতার কারণে না থাকা ব্রেন্ডন টেইলর এদিন নামেন অধিনায়ক হিসাবেই। পাকিস্তানের পক্ষে টি-টোয়েন্টি অভিষেক হয় আরশাদ ইকবালের।

আগে ব্যাট করে বেশিদূর যেতে পারেনি জিম্বাবুয়ে। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৮ রান করতে পারে স্বাগতিকরা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান আসে ওপেনার তিনাশে কামুনুকামের ব্যাট থেকে। এছাড়া আর কেউ পার করতে পারেননি ২০ রানের গন্ডি।

পাকিস্তানের পক্ষে ২ টি করে উইকেট নেন মোহাম্মদ হাসনাইন ও দানিশ আজিজ। ১ টি করে উইকেট পান ফাহিম আশরাফ, আরশাদ ইকবাল, হারিস রউফ ও উসমান কাদির।

জবাব দিতে নিমে ধীরে শুরু করে পাকিস্তান। আগের ম্যাচের জয়ের নায়ক মোহাম্মদ রিজওয়ান ফেরেন ১৩ রান করে। তিনে নেমে ২ রানের বেশি করতে পারেননি ফখর জামান। চারে নামা মোহাম্মদ হাফিজের অবদান ৫ রান।

তবে একপ্রান্ত আগলে রেখে রান এগিয়ে নিচ্ছিলেন অধিনায়ক বাবর আজম। ১৬ তম ওভারের ৫ম বলে দলীয় ৭৮ রানের মাথায় বাবর আজম আউট হলে ধস নামে পাকিস্তানের ইনিংসে। ৩ উইকেটে ৭৮ থেকে ৯৯ রানে অলআউট হয় পাকিস্তান।

বাবর আজম (৪১), মোহাম্মদ রিজওয়ান (১৩) ছাড়া দুই অঙ্ক স্পর্শ করেন কেবল দানিশ আজিজ (২২)।

১৯.৫ ওভারে পাকিস্তানকে অলআউট করতে বড় ভূমিকা রাখেন লুক জঙ্গে। ৩.৫ ওভারে ১৮ রান খরচে ৪ উইকেট তুলে নেন তিনি। জিম্বাবুয়ে ম্যাচ জেতায় ম্যাচসেরার পুরষ্কারও পান তিনি।

সংক্ষিপ্ত স্কোরঃ

জিম্বাবুয়ে ১১৮/৯ (২০), কামুনুকামে ৩৪, টেইলর ৫, মারুমানি ১৩, মাধেভেরে ১৬, বার্ল ৩, চাকাবভা ১৮, মুসাকান্দা ১৩, জঙ্গে ৭, ওয়েলিংটন ০, মুজারাবানি ১*, এনগারাভা ১*; হাসনাইন ৪-০-১৯-২, ফাহিম ২-০-১০-১, আরশাদ ৪-০-১৬-১, হারিস ৩-০-১০-১, কাদির ৪-০-২৮-১, দানিশ ৩-০-২৯-২

পাকিস্তান ৯৯/১০ (১৯.৫), রিজওয়ান ১৩, বাবর ৪১, ফখর ২, হাফিজ ৫, দানিশ ২২, আসিফ ১, ফাহিম ২, কাদির ০, হারিস ৬, হাসনাইন ০*, আরশাদ ০; মুজারাবানি ৪-০-২৪-১, এনগ্রাভা ৩-০-১০-১, জঙ্গে ৩.৫-০-১৮-৪, বার্ল ৪-০-২১-২

ফলাফলঃ জিম্বাবুয়ে ১৮ রানে জয়ী

ম্যাচসেরাঃ লুক জঙ্গে (জিম্বাবুয়ে)।

৯৭ ডেস্ক

Read Previous

পাল্লেকেলেতে ৬ উইকেটের তৃতীয় দিন

Read Next

ক্যান্ডি টেস্টের ফল নিয়ে বাস্তবতাই তুলে ধরলেন তাইজুল

Total
1
Share