সাদমানের জায়গাতে সাইফের খেলার ব্যাখ্যা দিলেন ডোমিঙ্গো

সাদমানের জায়গাতে সাইফের খেলার ব্যাখ্যা দিলেন ডোমিঙ্গো

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ফিফটি হাঁকানো সাদমান ইসলাম পরের টেস্টে ছিটকে যান চোটের কারণে। চোট কাটিয়ে দলে ফেরা সাদমানই কিনা এবার বাদ পড়লেন শ্রীলঙ্কার বিপক্ষে চলমান ক্যান্ডি টেস্টে। তার পরিবর্তে তামিমের সঙ্গী হয়েছেন সাইফ হাসান, ইনিংসের দ্বিতীয় ওভারেই ফিরেছেন খালি হাতে। আগের ম্যাচে ফিফটি করেও সাদমানের বাদ পড়া নিয়ে হয়েছে সমালোচনা। আজ দ্বিতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে ব্যাখ্যা দিলেন কোচ রাসেল ডোমিঙ্গো।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে সাদমান ছিটকে গেলে স্কোয়াডে থাকা সাইফ হাসানকে না খেলিয়ে স্কোয়াডের বাইরে থাকা সৌম্য সরকারকে খেলানো হয়। এ নিয়েও কম বিতর্ক হয়নি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মূল একাদশে জায়গা না পাওয়া সাইফ পরবর্তীতে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে বাংলাদেশ ইমার্জিং দলের হয়ে প্রস্তুতি সারেন ভালোভাবে।

স্থগিত হওয়া জাতীয় লিগেও সাইফের ব্যাটে ছিল রান। ঢাকা বিভাগের হয়ে ৪ ইনিংসে হাঁকিয়েছেন এক সেঞ্চুরি ও এক ফিফটি। অন্যদিকে সাদমানের ছিলনা কোন প্রস্তুতির সুযোগ। চোট কাটিয়ে জাতীয় লিগে নামার সুযোগ হয়নি করোনা পজিটিভ হওয়াতে। ফলে প্রস্তুতির দিক থেকে সাইফ হাসানই ছিলেন এগিয়ে।

এর বাইরে সাইফকে খেলানোর যুক্তি হিসেবে ডানহাতি-বাঁহাতি কম্বিনেশনের কথাও তুলে ধরলেন কোচ রাসেল ডোমিঙ্গো। টপ অর্ডারে তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্তের সাথে চার নম্বরে মুমিনুল হকদের বিপরীতে একজন ডানহাতি রাখাটাকে উত্তম মনে করেছিল টিম ম্যানেজমেন্ট।

আজ (২২ এপ্রিল) দ্বিতীয় দিনের খেলা শেষে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে রাসেল ডোমিঙ্গো বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিফটি হাঁকানোর পর সে (সাদমান) আর কোনো ম্যাচ খেলেনি। তার আঙুলে চোট ছিল। সাম্প্রতিক সময়ে সাইফ সত্যি দারুণ করেছিল। টপ অর্ডারে ডানহাতি-বাঁহাতি কম্বিনেশন থাকাটাও জরুরি। টপ ফোরে আমাদের বেশিরভাগই বাঁহাতি।’

‘সাদমান আমাদের বিবেচনায় বেশ ভালোভাবেই আছে। আমাদের জন্য হাতে এমন কিছু বিকল্প থাকাটা দারুণ ব্যাপার। আমি তাকে বুঝতে পারি, কিন্তু সে গত আড়াই মাসের মত কোনো ম্যাচ খেলেনি। আমি মনে করি কোনো টেস্টের আগে মাঝের সময়টা তাকে ভালোভাবে উপস্থাপন করবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

টসে হেরে আগে ব্যাটিংয়ে রাজস্থান

Read Next

শান্ত-মুমিনুলের ব্যাটিং ও ডোমিঙ্গোর মূল্যায়ন

Total
1
Share