মুস্তাফিজদের সামনে আজ কঠিন পরীক্ষা

c97 4 20

পর পর তিন ম্যাচ জিতে ফুরফুরে মেজাজে ভিরাট কোহলিরা। অপ্রতিরোধ্য আরসিবিকে (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর) হারিয়ে জয়ে ফিরতে মরিয়া রাজস্থান রয়্যালস। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে রাজস্থানের একাদশে বড় পরিবর্তনের সম্ভাবনা নেই। তবে শ্রেয়াস গোপাল সুযোগ পেতে পারেন শিবাম দুবের জায়গায়। পরিবর্তনের আভাস আছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর শিবিরেও; ফিন অ্যালেনকে চমক হিসাবে দেখা যেতে পারে একাদশে।

জফরা আর্চারকে নিয়ে অনিশ্চয়তা। বেন স্টোকসের চোট। লিয়াম লিভিংস্টোনের দেশে ফেরা! স্বাভাবিকভাবেই রাজস্থানের চার বিদেশি কোটায় জায়গা করে নিয়েছেন জস বাটলার, ডেভিড মিলার, ক্রিস মরিস ও মুস্তাফিজুর রহমান।

রাজস্থানের হয়ে তিন ম্যাচের তিনটিতেই খেলা মুস্তাফিজ শিকার করেন মোট ৩ উইকেট। ডেথ ওভারে মুস্তাফিজের ওপরই আস্থা রাখছে রয়্যালস ফ্র‍্যাঞ্চাইজি।

আজকের গুরুত্বপূর্ণ ম্যাচে শিবাম দুবের পরিবর্তে শ্রেয়াস গোপালকে একাদশে ফেরাতে পারে রাজস্থান রয়্যালস। কারণ শ্রেয়াস আরসিবির অধিনায়ক কোহলি ও ডি ভিলিয়ার্সকে যথাক্রমে ৩ ও ৪ বার আউট করেছেন আইপিএল ক্যারিয়ারে।

ব্যাঙ্গালোরের দুই বিধ্বংসী ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল ও এবি ডি ভিলিয়ার্সের সঙ্গে আজ দেখা যেতে পারে সেরা একাদশে কিউই ব্যাটসম্যান ফিন অ্যালেনকে। ব্যাটিং শক্তি আরও বাড়াতেই নতুন পরিকল্পনা সাজাচ্ছে আরসিবি ম্যানেজমেন্ট। সঙ্গে এক বিদেশি পেসার কাইল জেমিসন আছেন দুর্দান্ত ফর্মে।

এখন পর্যন্ত আইপিএলের ইতিহাসে মোট ২৩ বার মুখোমুখি হয়েছে দুই দল। যেখানে ১০টি করে ম্যাচ জিতেছে যথাক্রমে রাজস্থান ও ব্যাঙ্গালোর। তবে অমীমাংসীত হয়েছে ৩ ম্যাচ। ফলে আজকের ম্যাচে জয় দিয়ে পরিসংখ্যানে একে অপরকে টপকে যাওয়ার সুযোগ থাকছে দুই দলের কাছেই।

তবে ব্যাঙ্গলোরই এবারেএ আইপিএলের এখন পর্যন্ত একমাত্র দল, যারা কোনও ম্যাচ হারেনি। বিপরীতে রাজস্থান রয়্যালস তিনটির মধ্যে মাত্র একটি ম্যাচ জিতে এই মুহূর্তে কোণঠাসা অবস্থায়। শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছেও হেরে গিয়েছে তারা।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আজ রাত ৮টায় (বাংলাদেশ সময়) আইপিএল ২০২১ এর ১৬তম ম্যাচে রাজস্থান রয়্যালস মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে।

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশঃ

জস বাটলার, মানান বোহরা/যশস্বী জয়সওয়াল, সাঞ্জু স্যামসন (অধিনায়ক, উইকেটরক্ষক), ডেভিড মিলার, শিবাম দুবে/শ্রেয়াস গোপাল, রিয়ান পরাগ, রাহুল তেওয়াটিয়া, ক্রিস মরিস, জয়দেব উনাদকাট, চেতন সাকারিয়া ও মুস্তাফিজুর রহমান।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সম্ভাব্য একাদশঃ

ভিরাট কোহলি (অধিনায়ক), দেবদূত পাডিকাল, ফিন অ্যালেন, গ্লেন ম্যাক্সওয়েল, এবি ডি ভিলিয়ার্স (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, কাইল জেমিসন, শাহবাজ আহমেদ, হারশাল প্যাটেল, মোহাম্মদ সিরাজ ও যুজবেন্দ্র চাহাল।

৯৭ ডেস্ক

Read Previous

সতীর্থের মাঝে আগামীর অলরাউন্ডার দেখছেন রাশিদ

Read Next

ফিরে গেছেন শান্ত-মুমিনুল, ৫০০ এর পথে বাংলাদেশ

Total
1
Share