ম্যাচ হারের পর জরিমানা গুনলেন মরগান

ম্যাচ হারের পর জরিমানা গুনলেন মরগান

এবারের আইপিএল মৌসুমটা খারাপ যাচ্ছে এউইন মরগানের। ব্যাট হাতে গত রাতে করলেন কেবল ৭, চার ম্যাচ মিলিয়ে মোট রান ৪৫। গত রাতে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচ হারের পর আবার জরিমানাও গুনতে হচ্ছে মরগানকে। স্লো ওভার রেটের জন্য কোলকাতা নাইট রাইডার্সের অধিনায়ককে ১২ লাখ ভারতীয় রুপি জরিমানা করেছে আইপিএল কর্তৃপক্ষ।

আইপিএলের নতুন প্লেইং কন্ডিশনে উল্লেখ ছিল ২০ ওভার শেষ করতে হবে ৯০ মিনিটের মধ্যে। ওভার রেট নিয়ে আইপিএলের কোড অফ কনডাক্ট অনুযায়ী, চেন্নাই সুপার কিংসের ব্যাটিংয়ের সময় স্লো ওভার রেটের জন্য কোলকাতার ইংলিশ অধিনায়ক এউইন মরগানকে ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে। ১৪তম আইপিএলের নিজেদের চতুর্থ ম্যাচেই জরিমানা গুনলেন মরগান।

আইপিএল টুর্নামেন্ট কমিটি এক বিবৃতিতে জানায়,

যেহেতু এটাই এবারের আইপিএলে কোলকাতা নাইট রাইডার্স দলের বিরুদ্ধে প্রথম নিয়মভঙ্গের অভিযোগ, তাই এক্ষেত্রে শুধু ১২ লক্ষ ভারতীয় রুপির আর্থিক জরিমানা করা হয়েছে দলের অধিনায়ককে৷

পরবর্তী কালে একই ভুল আবার হলে আরও বড় জরিমানা করা হবে বলেও ইঙ্গিত দিয়ে রাখা হয়েছে। দ্বিতীয় বার এই অপরাধে ২৪ লাখ রুপি জরিমানা করা হবে অধিনায়ককে, এবং দলের বাকি সদস্যদের প্রত্যেককে ছয় লাখ রুপি বা ম্যাচ ফির ২৫% জরিমানা করা হবে। তৃতীয়বার যদি একই অপরাধ আবার ঘটায় কেকেআর, তাহলে অধিনায়কের জরিমানা হবে ৩০ লাখ। সঙ্গে অধিনায়কের এক ম্যাচ নিষেধাজ্ঞা এবং দলের প্রতিটি সদস্যের জন্য ১২ লাখ রুপি বা ম্যাচ ফির ৫০% জরিমানা হতে পারে।

নির্ধারিত সময়ের মধ্যে নির্দিষ্ট ওভারের চেয়ে ওভার কম করায় জরিমানা করা হয়েছে। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আইপিএলে গত রাতের ম্যাচে ম্যাচ রেফারি শক্তি সিং এই অভিযোগ আনলে তা মেনে নেন অধিনায়ক মরগান। ফলস্বরূপ কোন শুনানি ছাড়াই এই জরিমানা হয় তাঁর।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

চলতি আইপিএলে প্রথম ম্যাচে জয়ের পরই আটকে গেছেন এউইন মরগানরা। পরপর তিন ম্যাচে হারতে হয়েছে কোলকাতা নাইট রাইডার্সকে। গতকাল বুধবার মুম্বাইয়ের ওয়াংখেড়েতে ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে ৩ উইকেটে ২২০ রান তুলে নাইটদের চাপ বাড়িয়ে দেয় চেন্নাই। লক্ষ্য তাড়ায় কোলকাতা ১৯.১ ওভারে ২০২ রানে অলআউট হয়ে যায়। কাজে এল না আন্দ্রে রাসেল ও প্যাট কামিন্সের ঝড়ো হাফ-সেঞ্চুরি, তীরে এসে তরী ডুবল কেকেআরের; ১৮ রানে ম্যাচ জিতে সিএসকে।

৯৭ ডেস্ক

Read Previous

কামিন্স-রাসেল ঝড়ের পরেও জিতল চেন্নাই

Read Next

রানের পাহাড় গড়ার পথে বাংলাদেশ

Total
1
Share