বেয়ারস্টোর ব্যাটে হায়দ্রাবাদের প্রথম জয়

বেয়ারস্টোর ব্যাটে হায়দ্রাবাদের প্রথম জয়

এবারের আইপিএলে টানা তিন ম্যাচ হেরে চতুর্থ ম্যাচে এসে প্রথম জয়ের খোঁজ পেল সানরাইজার্স হায়দ্রাবাদ। ডেভিড ওয়ার্নারের দল প্রতিপক্ষ পাঞ্জাব কিংসকে পাত্তা না দিয়ে ম্যাচ জিতল ৯ উইকেটে। পাঞ্জাবের করা ১২০ রান ৮ বল বাকি থাকতে মাত্র এক উইকেট হারিয়ে টপকায় হায়দ্রাবাদ। অপরাজিত ইনিংসে দলকে জিতিয়ে জনি বেয়ারস্টো পেলেন ম্যাচ সেরার পুরষ্কার।

চেন্নাইয়ে টস জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেন পাঞ্জাব কিংসের অধিনায়ক লোকেশ রাহুল। তবে ব্যর্থ পাঞ্জাবের ব্যাটসম্যানেরা। অধিনায়ক রাহুল ৬ বলে মাত্র ৪ রান করে সাজঘরে ফিরে যান। ২৫ বল খেলেও ২২ রানের বেশি করতে পারেননি মায়াঙ্ক আগারওয়াল। ১৭ বলে ১৫ রান করে আউট হন ক্রিস গেইল। কোনও বল না খেলেই রান-আউট হয়ে ফিরে যান নিকোলাস পুরান।

এরপর ১১ বলে ১৩ রান করে আউট হন দীপক হুদা। দুটি চার আসে তাঁর ব্যাট থেকে। চলতি আইপিএলে প্রথম বার পাঞ্জাব কিংসের জার্সিতে খেলতে নামা মোয়েসেস হেনরিকস ১৭ বলে ১৪ রান করে আউট হয়ে ফিরেন। ১১ বলে ৬ রান করে আউট ফ্যাবিয়ান অ্যালেন। ১৭ বলে ২২ রান করে আউট হন শাহরুখ খান। আর তাতেই নির্ধারিত ওভারে আগে ১২০ রানে অল আউট হয়ে যায় পাঞ্জাব কিংস।

সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে বল হাতে ৪ ওভারে ২১ রান দিয়ে ৩ উইকেট নেন খলিল আহমেদ। ২ উইকেট শিকার করেন অভিষেক শর্মা। এছাড়া একটি করে উইকেট নেন রাশিদ খান, ভুবনেশ্বর কুমার ও সিদ্ধার্থ কউল।

১২১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা দারুণ হয় সানরাইজার্স হায়দ্রাবাদের। প্রথম দশ ওভারের মধ্যেই ওপেনিং জুটিতে ৭০ রান তোলেন ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টো। তবে দলীয় ৭৩ রানে প্রথম উইকেট হারায় হায়দ্রাবাদ। ৩৭ বলে ৩৭ রান করে আউট হন ডেভিড ওয়ার্নার। তিনটি চার ও একটি ছক্কা আসে তাঁর ব্যাট থেকে।

এরপর হায়দ্রাবাদকে লক্ষ্যের দিকে এগিয়ে নিয়ে যান ওপেনার জনি বেয়ারস্টো। তাঁকে ভালোভাবেই সঙ্গ দেন চলতি আইপিএলে প্রথম ম্যাচ খেলতে নামা কেন উইলিয়ামসন। শেষপর্যন্ত ৫৬ বলে ৬৩ রানে অপরাজিত থাকেন জনি বেয়ারস্টো। ৩টি চার ও ৩টি ছক্কা আসে তাঁর ব্যাট থেকে থেকে। অন্যদিকে উইলিয়ামসনের ব্যাট থেকে আসে অপরাজিত ১৬ রান।

সংক্ষিপ্ত স্কোরঃ

পাঞ্জাব কিংসঃ ১২০/১০ (১৯.৪ ওভার) রাহুল ৪, মায়াঙ্ক ২২, গেইল ১৫, দীপক ১৩, শাহরুখ ২২; খলিল ৩/২১, শর্মা ২/২৪, ভুবনেশ্বর ১/১৬, রাশিদ ১/১৭, সিদ্ধার্থ ১/২৭

সানরাইজার্স হায়দ্রাবাদঃ ১২১/১ (১৮.৪ ওভার) ওয়ার্নার ৩৭, বেয়ারস্টো ৬৩*, উইলিয়ামসন ১৬*; ফ্যাবিয়ান ১/২২

ফলাফলঃ সানরাইজার্স হায়দ্রাবাদ ৯ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ জনি বেয়ারস্টো (সানরাইজার্স হায়দ্রাবাদ)।

৯৭ ডেস্ক

Read Previous

সামর্থ্য নিয়ে বিশ্বাসের ফলই পেলেন শান্ত

Read Next

মানসিকভাবে শান্ত থাকাটাই শান্তর সাফল্যের রহস্য

Total
4
Share