ম্যাচ হারের পর জরিমানা গুনলেন অধিনায়ক রোহিত

c97 4 18

মঙ্গলবার যেন দিনটাই খারাপ ছিল মুম্বাই ইন্ডিয়ান্স দলপতি রোহিত শর্মার। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ম্যাচ হারের পর আবার জরিমানাও গুনতে হচ্ছে রোহিতকে। স্লো ওভার রেটের জন্য মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ককে ১২ লাখ ভারতীয় রূপি জরিমানা করেছে আইপিএল কর্তৃপক্ষ।

আইপিএলের নতুন প্লেইং কন্ডিশনে উল্লেখ ছিল ২০ ওভার শেষ করতে হবে ৯০ মিনিটের মধ্যে। ওভার রেট নিয়ে আইপিএলের কোড অব কনডাক্ট অনুযায়ী, দিল্লি ক্যাপিটালসের ব্যাটিংয়ের সময় স্লো ওভার রেটের জন্য মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মাকে ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে। ১৪তম আইপিএলের নিজেদের চতুর্থ ম্যাচেই জরিমানা গুনলেন রোহিত।

আইপিএল টুর্নামেন্ট কমিটি এক বিবৃতিতে জানায়,

যেহেতু এটাই এবারের আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স দলের বিরুদ্ধে প্রথম নিয়মভঙ্গের অভিযোগ, তাই এক্ষেত্রে শুধু ১২ লক্ষ রুপির আর্থিক জরিমানা করা হয়েছে দলের অধিনায়ককে৷

পরবর্তী কালে একই ভুল আবার হলে আরও বড় জরিমানা করা হবে বলেও ইঙ্গিত দিয়ে রাখা হয়েছে। দ্বিতীয় বার এই অপরাধে ২৪ লাখ রুপি জরিমানা করা হবে, এবং দলের বাকি সদস্যদের প্রত্যেককে ছয় লক্ষ রুপি বা ম্যাচ ফির ২৫% জরিমানা করা হবে। তৃতীয়বার যদি একই অপরাধ আবার ঘটায় মুম্বাই, তাহলে অধিনায়কের জরিমানা হবে ৩০ লাখ। সঙ্গে অধিনায়কের এক ম্যাচ নিষেধাজ্ঞা এবং দলের প্রতিটি সদস্যের জন্য ১২ লাখ বা ম্যাচ ফির ৫০% জরিমানা হতে পারে।

নির্ধারিত সময়ের মধ্যে নির্দিষ্ট ওভারের চেয়ে ওভার কম করায় জরিমানা করা হয়েছে। আইপিএলে গত রাতের ম্যাচে ম্যাচ রেফারি নারায়ানান কুট্টি মুম্বাইয়ের ওপর এই অভিযোগ আনলে তা মেনে নেন অধিনায়ক রোহিত। ফলস্বরূপ কোন শুনানি ছাড়াই এই জরিমানা হয় তাঁর।

রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স দিল্লি ক্যাপিটালসের কাছে ৬ উইকেটে হেরেছে ৷ প্রথমে ব্যাট করে মুম্বাই দিল্লিকে ১৩৮ রানের লক্ষ্য দেয়৷ রান তাড়া করতে নেমে রিশাব পান্টের দল ৫ বল বাকি থাকতেই ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়৷ এবারের আইপিএলে মুম্বাইয়ের এটা দ্বিতীয় হার ৷

৯৭ ডেস্ক

Read Previous

৫ বোলার একাদশে নিয়ে আগে ব্যাটিংয়ে বাংলাদেশ

Read Next

৬ বলে ডাক, ৭ বলের ওভার ও তামিম-শান্ত জুটি

Total
1
Share