আইপিএলের মাঝপথে দল ছাড়লেন রাজস্থানের লিভিংস্টোন

c97 4 17
Vinkmag ad

টানা বায়ো-বাবলে ক্লান্ত রাজস্থান রয়্যালসের ইংলিশ ক্রিকেটার লিয়াম লিভিংস্টোন। ২০২১ আইপিএল থেকে সরে দাঁড়ালেন কোন ম্যাচ না খেলেই। রাজস্থানের এখন পর্যন্ত খেলা তিন ম্যাচের একটিতেও না খেলা লিভিংস্টোন এবার দল ছেড়ে ফিরছেন নিজ দেশে। জফরা আর্চার এবং বেন স্টোকসের পর আরও এক বিদেশি ক্রিকেটার ফের চিন্তায় ফেলল রাজস্থান ফ্র‍্যাঞ্চাইজিকে।

আইপিএল থেকে সরে দাঁড়ানোর কারণ হিসেবে টানা ৬ মাস বায়ো-বাবলে ক্লান্তিকে দায়ী করলেন ইংলিশ অলরাউন্ডার। লিভিংস্টোন এখনও পর্যন্ত তিনটি রাজস্থান রয়্যালসের ম্যাচে কোনটিতেই সুযোগ পাননি। গত সোমবার (১৯ এপ্রিল) তিনি রাজস্থানের টিম হোটেল ছেড়ে ইংল্যান্ডের বিমান ধরেছেন।

লিয়াম লিভিংস্টোনের চলে যাওয়া প্রসঙ্গে রাজস্থান রয়্যালস ফ্র‍্যাঞ্চাইজি জানিয়েছে,

‘গত বছর থেকে বায়ো-বাবল ক্লান্তির কারণে লিয়াম লিভিংস্টোন বাড়ি ফিরে গেছে। আমরা তাঁর সিদ্ধান্তটি বুঝতে পেরেছি এবং শ্রদ্ধা করি। এবং তাঁর পক্ষে আমাদের সমর্থন থাকবে।’

লিভিংস্টোন গত ছয় মাস ধরে একাধিক বায়ো-বাবল প্রক্রিয়ার মধ্যেই ছিলেন। পার্থ স্কর্চার্সের সাথে দুই মাস দীর্ঘ বিগ ব্যাশ লিগে কাটিয়েছেন। এর আগে গত বছরের শেষদিকে দক্ষিণ আফ্রিকা সফরে ইংল্যান্ড দলের একজন সদস্য ছিলেন। আইপিএল শুরুর আগে ইংল্যান্ডের সংক্ষিপ্ত ফরম্যাটে ডাক পেয়ে ভারত সফরে আসেন। আহমেদাবাদে ওয়ানডে সিরিজে অভিষেকও হয় এই অলরাউন্ডারের। লিভিংস্টোন সিরিজের শেষ ওয়ানডের পর রাজস্থান রয়্যালস শিবিরের যোগ দেন।

করোনা মহামারীর ফলে ক্রিকেটের সঙ্গে বায়ো-বাবলের এক সম্পৃক্ততা তৈরি হয়েছে। দীর্ঘ বায়ো-বাবল ক্রিকেটারদের মানসিকভাবে সমস্যায় ফেলে। বর্তমান পরিস্থিতি বায়ো-বাবল ছাড়া ক্রিকেট আয়োজন করা অসম্ভব। তবে এই প্রক্রিয়া দীর্ঘদিন ধরে চলতে থাকলে মানসিক ক্লান্তি আসতে বাধ্য ক্রিকেটারদের মধ্যে।

হাতে চোটের কারণে আইপিএল শুরুর আগেই ছিটকে যান রাজস্থান রয়্যালসের সেরা পেসার জফরা আর্চার। এরপর বেন স্টোকসও এক ম্যাচ খেলেই রাজস্থানকে আরও বড় বিপদে ফেলে দেন। ক্যাচ ধরতে গিয়ে আঙুল ভেঙ্গে আইপিএল শেষ এই অলরাউন্ডারের।

বিদেশি ক্রিকেটারদের মধ্যে রাজস্থান রয়্যালস দলের সঙ্গে এখন আছে কেবল- জস বাটলার, ক্রিস মরিস, মুস্তাফিজুর রহমান, ডেভিড মিলার ও অ্যান্ড্রু টাই।

৯৭ ডেস্ক

Read Previous

অমিত মিশ্র’র স্পিন ভেল্কিতে মুম্বাইকে হারাল দিল্লি

Read Next

৫ বোলার একাদশে নিয়ে আগে ব্যাটিংয়ে বাংলাদেশ

Total
11
Share