সাংবাদিকরা না জানলেও জানেন মুমিনুলরা

সাংবাদিকরা না জানলেও জানেন মুমিনুলরা

যেকোন খেলায় প্রতিপক্ষের শক্তিমত্তা জানাটা খুব গুরুত্বপূর্ণ। প্রতিপক্ষের শক্তি বা দুর্বলতা মাথায় রেখেই সাজাতে হয় রণপরিকল্পনা। তবে প্রতিপক্ষে সৈনিক কারা তা না জানলে একটু বিপদই বটে। আগামীকাল থেকে শুরু বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ। তবে এখনো আনুষ্ঠানিকভাবে দল ঘোষণা করেনি শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক অবশ্য বলছেন তারা জানেন প্রতিপক্ষ শিবিরে কারা থাকছেন।

আজ ম্যাচ পূর্ববর্তী ভার্চুয়াল সংবাদ সম্মেলনে টাইগারদের টেস্ট অধিনায়ক মুমিনুল হক জানান শ্রীলঙ্কার দল ঘোষণা করা হয়ে গেছে। সেটা গণমাধ্যম না জানলেও জানে বাংলাদেশ দল।

মুমিনুল বলেন, ‘আমি যতটুক জানি শ্রীলঙ্কার স্কোয়াড প্রায় ঘোষণা হয়ে গেছে। আপনি জানেন না হয়ত, আমাদের দেশে অনেকেই জানে। আমরা জানি কারা খেলবে, কারা খেলবে না।’

শ্রীলঙ্কা ক্রিকেট আনুষ্ঠানিকভাবে না জানালেও বিভিন্ন লঙ্কান গণমাধ্যমে অবশ্য ১৮ সদস্যের আনঅফিসিয়াল দলের কথা বলা হয়েছে।

এদিকে বাংলাদেশ দল শ্রীলঙ্কা সফরে যাবার আগে ২১ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছিল। বলা হয়েছিল প্রস্তুতি ম্যাচ শেষে কমানো হবে স্কোয়াডের বহর। আজ ঐ একই সংবাদ সম্মেলনে বিসিবির মিডিয়া ম্যানেজার জানান আজই ঘোষণা করা হবে চূড়ান্ত স্কোয়াড।

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার আনঅফিসিয়াল টেস্ট স্কোয়াডঃ

দিমুথ করুণারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথুস, দীনেশ চান্দিমাল, পাথুম নিসাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, রোশেন সিলভা, দাসুন শানাকা, নিরোশান ডিকওয়েলা, সুরাঙ্গা লাকমাল, লাহিরু কুমারা, বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস ও প্রাভিন জয়াবিক্রমা।

শ্রীলঙ্কা সফরের জন্য বাংলাদেশের প্রাথমিক স্কোয়াডঃ

মুমিনুল হক, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল খান, সাদমান ইসলাম অনিক, আবু জায়েদ চৌধুরী রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাইম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম চৌধুরী, শহিদুল ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান।

বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের সূচিঃ

১ম টেস্ট- ২১-২৫ এপ্রিল, ২০২১, পাল্লেকেলে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম, ক্যান্ডি
২য় টেস্ট- ২৯ এপ্রিল-৩ মে, ২০২১, পাল্লেকেলে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম, ক্যান্ডি।

৯৭ প্রতিবেদক

Read Previous

রেড লিস্টে ভারত, তবুও আশাবাদী আইসিসি

Read Next

মুমিনুল বলছেন কোন চাপ নেই!

Total
3
Share