রেড লিস্টে ভারত, তবুও আশাবাদী আইসিসি

রেড লিস্টে ভারত, তবুও আশাবাদী আইসিসি

ভিরাট কোহলিরা সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে ১৮ থেকে ২২ জুন। করোনা ভাইরাসের প্রভাবে এখনও সবকিছু থমকে। এর মধ্যেই ভারতীয় নাগরিকদের ভ্রমণ নিষেধাজ্ঞার ‘রেড লিস্ট’-এ অন্তর্ভুক্ত করেছে যুক্তরাজ্য সরকার। তবুও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নির্ধারিত সূচি মেনেই হবে, জানিয়েছে আইসিসি (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল)। 

ভারতে করোনার দ্বিতীয় ঢেউ পড়ার পর সংক্রমণের মাত্রা এবং মৃত্যুর হার বেড়ে চলেছে। এমন পরিস্থিতিতে ভারতকে ভ্রমণ নিষেধাজ্ঞার রেড লিস্টে অন্তর্ভূক্ত করল যুক্তরাজ্য সরকার। এই মুহূর্তে ভারত থেকে কেউই কোনও ভাবে যুক্তরাজ্যে যেতে পারবে না।

আগামী জুনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে ভিরাট কোহলির দল যুক্তরাজ্যের সাউদাম্পটন উড়ে যাওয়া সম্ভব হবে কিনা, তা নিয়ে প্রশ্ন উঠেছে। এই ইস্যুতে ব্রিটিশ সরকারের সঙ্গে তাঁদের বৈঠক হয়েছে বলে জানিয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা- আইসিসি।

‘যুক্তরাজ্য সরকারের সঙ্গে আমরা কথা বলছি লাল তালিকাভুক্ত দেশগুলোর ক্ষেত্রে কী কী নিয়ম নেওয়া হচ্ছে সেই বিষয়ে।’

করোনা ভাইরাসের আবহে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আয়োজন নিয়ে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ও বাকি ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করছে। আইসিসি আশাবাদী সঠিক সময়েই অনুষ্ঠিত হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল।

‘এই অতিমারির সময় কী ভাবে আন্তর্জাতিক ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব কিনা ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড এবং অন্য বোর্ডগুলি আলোচনা করছে। আমরা আত্মবিশ্বাসী জুন মাসে ইংল্যান্ডেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হবে।’

উল্লেখ্য, পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী বিশ্ব টেস্ট  চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগামী ১৮-২২ জুন আয়োজিত হবে ইংল্যান্ডের সাউদাম্পটনে৷ ফাইনালে ভারতের প্রতিপক্ষ নিউজিল্যান্ড৷

৯৭ প্রতিবেদক

Read Previous

ম্যাথুস ফেরায় মধুর সমস্যায় লঙ্কান নির্বাচকরা

Read Next

সাংবাদিকরা না জানলেও জানেন মুমিনুলরা

Total
22
Share