‘বাবরের উচিত সব রেকর্ড ভেঙে দেওয়া’

'বাবরের উচিত সব রেকর্ড ভেঙে দেওয়া'

সাবেক পাকিস্তানি তারকা ক্রিকেটার ইনজামাম উল হক মনে করেন বাবর আজম ক্যারিয়ারের গুরুত্বপূর্ণ অধ্যায়ে ঢুকে পড়েছেন। বর্তমান ওয়ানডে ক্রিকেটের এক নম্বর ব্যাটসম্যান বাবর অদূর ভবিষ্যতে বেশ কিছু রেকর্ডও ভেঙে দিবেন বলে বিশ্বাস ইনজামামের।

সদ্য সমাপ্ত দক্ষিণ আফ্রিকা সিরিজে ওয়ানডে, টি-টোয়েন্টি দুই ফরম্যাটেই ছুটিয়েছেন রানের ফোয়ারা। ওয়ানডে সিরিজ শেষে পেয়েছেন দারুণ সুখবরও, ভিরাট কোহলিকে পেছনে ফেলে প্রথমবারের মত ওয়ানডে ব্যাটিং র‍্যাংকিংয়ে এক নম্বরে উঠে আসেন পাকিস্তানি অধিনায়ক বাবর। টি-টোয়েন্টিতে আগেই এই স্বাদ পেয়েছেন।

তিন ফরম্যাটে সমান তালে রান করা বাবর আজম স্বপ্ন দেখেন ওয়ানডে, টি-টোয়েন্টির মত টেস্টেও এক নম্বরে উঠে আসবেন। বর্তমানে টেস্ট র‍্যাংকিংয়ে তার অবস্থান ৬ নম্বরে।

এদিকে বাবরকে প্রশংসায় ভাসিয়ে পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম উল হক জানালেন অনেক রেকর্ডই ভেঙে দেওয়া উচিত বাবরের। ইতোমধ্যে এই পাকিস্তানি তারকা অন্য লেভেলে পৌঁছে গেছে বলেও মত ইনজামামের।

নিজের ইউটিউব চ্যানেলে পাকিস্তানের সাবেক এই অধিনায়ক বলেন, ‘বাবর আজম দুর্দান্ত একজন খেলোয়াড়। এখানে কোন সন্দেহ নেই। টি-টোয়েন্টি সিরিজে সে যেভাবে ব্যাট করেছে এটা পরিষ্কার যে সে পরবর্তী পর্যায়ে পৌঁছে গেছে। এভাবে খেলার পথে তার উচিত সব রেকর্ড ভেঙে দেওয়া।’

‘আপনি যদি দেখেন চতুর্থ টি-টোয়েন্টিতে (দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সদ্য সমাপ্ত) সে ফখর জামানের সাথে জুটি গড়ার পথে কতটা পরিণতবোধের প্রমান দিয়েছে। ফখর যখন বোলারদের উপর চড়াও হয়েছে তখন বাবর নিজের রানের কথা না ভেবে শান্ত থেকেছে। এটা দেখায় যে সে তার ক্যারিয়ারের অন্যতম এক অদ্যায়ে প্রবেশ করেছে। যেহেতু সে বুঝে গেছে দলের প্রয়োজন সম্পর্কে এবং অন্য খেলোয়াড়দের সঙ্গ দিয়ে ভালো খেলা আদায় করাটা গুরুত্বপূর্ণ।’

৯৭ ডেস্ক

Read Previous

ডি ভিলিয়ার্সকে দক্ষিণ আফ্রিকার দরকার, বলছেন জ্যামাইকান স্প্রিন্টার

Read Next

জাদেজা-মইন আলির স্পিন বিষে নীল রাজস্থান

Total
3
Share