ধাওয়ান ঝড়ে রানবন্যার ম্যাচে জিতল দিল্লি

ধাওয়ান ঝড়ে রানবন্যার ম্যাচে জিতল দিল্লি

অল্পের জন্য সেঞ্চুরি মিস করলেন শিখর ধাওয়ান। তবে তার দাপুটে ইনিংসের সুবাদে সহজেই রানের পাহাড় টপকালো দিল্লি ক্যাপিটালস। পাঞ্জাব কিংসের ছুড়ে দেওয়া ১৯৬ রানের টার্গেট ৬ উইকেট এবং ১০ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় রিশাব পান্টের দল।

দিল্লির ইনফর্ম ব্যাটসম্যান শিখর ধাওয়ান প্রথম ম্যাচের পর নিজেদের তৃতীয় ম্যাচেও হাফ সেঞ্চুরির দেখা পান। ৩১ বলে ৮টি চারের সহায়তায় ৫০ রান পূর্ণ করার আরও আগ্রাসী ব্যাটিং করেন তিনি। সেঞ্চুরির পথেই ছিলেন। তবে ব্যক্তিগত ৯২ রানের মাথায় পাঞ্জাবের জাই রিচার্ডসনের বলে বোল্ড হন। ৪৯ বলের ইনিংসে ছিল ১৩টি চার ও ২টি ছক্কার মারা। সেঞ্চুরি মিস করলেও ম্যাচ সেরার পুরস্কার ঠিকই আদায় করে নেন।

এছাড়াও শুরুতে পৃথ্বী শ (৩২) এবং শেষদিকে মার্কাস স্টয়নিস (২৭*) আক্রমণাত্নক ব্যাটিং করে দলের জয়ে অবদান রাখেন। এবারের আইপিএলে প্রথমবার খেলতে নেমে ব্যাটে রানের দেখা পাননি স্টিভ স্মিথ (৯)। ব্যাট হাতে ব্যর্থ ছিলেন অধিনায়ক পান্টও (১৫)।

পাঞ্জাবের পক্ষে রিচার্ডসন ২টি উইকেট নেন।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা করেছিল পাঞ্জাব কিংস। দুই ওপেনার মায়াঙ্ক আগারওয়াল (৬৯) এবং অধিনায়ক লোকেশ রাহুল (৬১) দুর্দান্ত ব্যাটিং করেন। উদ্বোধনী জুটিতে তারা ১২২ রানের জুটি গড়েন। ক্রিস গেইল ও নিকোলাস পুরান ব্যর্থ হলেও শেষ দিকে দীপক হুদা (২২*) এবং শাহরুখ খানের (১৫*) ব্যাটে চড়ে ৪ উইকেট ১৯৫ রানের বড় সংগ্রহ দাড় করায় পাঞ্জাব কিংস।

দিল্লির পক্ষে ক্রিস ওকস, কাগিসো রাবাদা, লুকমান মেরিওয়ালা ও আবেশ খান ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

পাঞ্জাব কিংসঃ ১৯৫/৪ (২০), রাহুল ৬১, আগারওয়াল ৬৯, গেইল ১১, হুডা ২২*, পুরান ৯, শাহরুখ ১৫*; ওকস ৪-০-৪২-১, মেরিওয়ালা ৩-০-৩২-১, অশ্বিন ৪-০-২৮-০, রাবাদা ৪-০-৪৩-১, ললিত ১-০-১১-০, আবেশ খান ৪-০-৩৩-১

দিল্লি ক্যাপিটালসঃ ১৯৮/৪ (১৮.২), পৃথ্বী ৩২, ধাওয়ান ৯২, স্মিথ ৯, পান্ট ১৫, স্টয়নিস ২৭*, ললিত ১২* ; আর্শ্বদ্বীপ ৩-০-২২-১, শামি ৪-০-৫৩-০, সাক্সেনা ৩-০-২৭-০, রিচার্ডসন ৪-০-৪১-২, হুদা ২-০-১৮-০, মেরেডিথ ২.২-০-৩৫-১

ফলাফলঃ দিল্লি ক্যাপিটালস ৬ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ শিখর ধাওয়ান (দিল্লি ক্যাপিটালস)।

৯৭ ডেস্ক

Read Previous

শেফিল্ড শিল্ডের শিরোপা কুইন্সল্যান্ডের

Read Next

স্ট্রাইক রেটে উন্নতি করতে হবে জানতেন ধাওয়ানও

Total
1
Share