শেফিল্ড শিল্ডের শিরোপা কুইন্সল্যান্ডের

শেফিল্ড শিল্ডের শিরোপা কুইন্সল্যান্ডের

নিউ সাউথ ওয়েলসকে হারিয়ে ৯ম বারের মত অস্ট্রেলিয়ার শেফিল্ড শিল্ডের শিরোপা জয়লাভ করেছে কুইন্সল্যান্ড। রবিবার ব্রিসবেনের অ্যালান বোর্ডার মাঠে ফাইনালে তারা জয় পেয়েছে এক ইনিংস ও ৩৩ রানে।

৩য় দিনে নিউ সাউথ ওয়েলস তাদের ২য় ইনিংসে ৫ উইকেটে ১৪০ রান করার পর আলো স্বল্পতায় দিনের খেলা দ্রুত শেষ হয়। তখনও তারা ১০৬ রানে পিছিয়ে ছিল।

৪র্থ দিনে দ্রুত শুরু হয় খেলা। প্রথম সেশনে ৩৮.১ ওভারে মাত্র ৭৩ রান যোগ করতেই খেলার নিষ্পত্তি হয়ে যায়। শেষ ৫ উইকেটের ৩টিই নেন কুইন্সল্যান্ডের লেগ স্পিনার মিচেল সুইপসন৷ এছাড়াও ২য় ইনিংসে জাভিয়ার বারলেট এবং ব্রেন্ডন ডগেট ৩টি করে উইকেট পান।

নিউ সাউথ ওয়েলসের পক্ষে দুই ওপেনার ড্যানিয়েল হিউজেস (৪০) এবং ম্যাথিউ জিলকেস (৩৭) করেন। এছাড়াও জাতীয় দলের ফাস্ট বোলার মিচেল স্টার্ক ২৭ রান করলেও দলকেও ইনিংস পরাজয়ের হাত থেকে রক্ষা করতে পারেননি।

এর আগে মাইকেল নেসেরের ৫ উইকেট প্রাপ্তির সুবাদে নিউ সাউথ ওয়েলস ১ম ইনিংসে ১৪৩ রানের বেশি করতে পারেনি। জবাবে জাতীয় দলের ৩ নাম্বার ব্যাটসম্যান এবং ম্যাচ সেরা মারনাস লাবুশেইনের ১৯২ রানের অনবদ্য ইনিংসের সুবাদে কুইন্সল্যান্ড তাদের ৩৮৯ রান করেছিল।

গ্যালারিতে দর্শকরা তাদের নিজেদের দলকে সমর্থন দিতে এসেছিল। পুরো প্রতিযোগিতায় কর্তৃত্ব বিরাজ করে খেলেছে কুইন্সল্যান্ড। লিগ স্টেজেও তারা শীর্ষ দল ছিল এবং ফাইনালে যোগ্য দল হিসেবে জয়লাভ করেছে।

সংক্ষিপ্ত স্কোরঃ

নিউ সাউথ ওয়েলসের ১ম ইনিংসঃ ১৪৩/১০ (৮২.১), প্যাটারসন ৪৩, শন অ্যাবট ২৩, সাঙ্ঘা ২০; নেসের ১৩.২-৬-২৭-৫, উইল্ডারমুথ ১৬-৫-২১-৪,

কুইন্সল্যান্ডের ১ম ইনিংসঃ ৩৮৯/১০ (১৪৯.৩), লাবুশেইন ১৯২, স্ট্রিট ৪৬, পিয়ারসন ৩৬; অ্যাবট ২৮.৩-৪-৭১-৪, লায়ন ৪১-৫-১১৬-৩

নিউ সাউথ ওয়েলসের ২য় ইনিংসঃ ২১৩/১০ (৮২.১), হিউজেস ৪০, জিলকেস ৩৭, হল্ট ২৯; ডগেট ১৪.১-৩-৩৭-৩, বারলেট ১৬-৭-৪২-৩, সুইপসন ২৪-১-৬৮-৩

ফলাফলঃ কুইন্সল্যান্ড ১ ইনিংস ও ৩৩ রানে জয়ী

ম্যাচ সেরাঃ মারনাস লাবুশেইন (কুইন্সল্যান্ড)।

৯৭ ডেস্ক

Read Previous

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন ডি ভিলিয়ার্স, যদি…

Read Next

ধাওয়ান ঝড়ে রানবন্যার ম্যাচে জিতল দিল্লি

Total
6
Share