টি-টোয়েন্টি বিশ্বকাপে কেবল কোলকাতায় খেলবে পাকিস্তান

টি-টোয়েন্টি বিশ্বকাপে কেবল কোলকাতায় খেলবে পাকিস্তান

নিরাপত্তা জনিত কারণে ভারতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে একটি নির্দিষ্ট ভেন্যুতে গ্রুপ পর্বের সবগুলো ম্যাচ খেলতে হতে পারে পাকিস্তানকে। সেক্ষেত্রে কোলকাতাই হতে পারে নির্দিষ্ট ভেন্যু।

গত শনিবার পাকিস্তান ক্রিকেট দল ও সাংবাদিকদের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতে আসার সবুজ সংকেত দিয়েছে ভারতীয় সরকার। অক্টোবর-নভেম্বরে ভারতের ৯টি ভেন্যুতে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে।

সাধারণ পরিষদের মিটিংয়ে অন্যান্য দেশের ভিসার অনুমোদন পাবার নিশ্চয়তা পেয়েছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)।

মেগা ইভেন্টের বাছাই পর্বে ২টি গ্রুপে ৪টি করে দল পরস্পরের মুখোমুখি হবে। গ্রুপ-এ তে আছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, পাপুয়া নিউগিনি এবং ওমান। গ্রুপ-বি তে আছে বাংলাদেশ, নেদারল্যান্ড, নামিবিয়া এবং স্কটল্যান্ড।

মূল ইভেন্টে, গ্রুপ-১ এ পাকিস্তান,অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ডের সাথে বাছাই পর্বের ২টি দল এবং গ্রুপ-২ এ ভারত, দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান ও ইংল্যান্ডের সাথে বাছাই পর্বের ২টি দল খেলবে।

দুই গ্রুপের সেরা ২টি করে দল সেমিফাইনালে যাবে। এরপর ফাইনাল অনুষ্ঠিত হবে ১৫ নভেম্বর।

কোভিড-১৯ প্রটোকল অনুযায়ী টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে পারে। তবে টুর্নামেন্টের একদম কাছাকাছি সময় পরিস্থিতি বুঝে গ্যালারিতে দর্শকদের অনুমতি দেওয়া হবে কীনা, সে সিদ্ধান্ত নেওয়া হবে।

৯৭ ডেস্ক

Read Previous

ম্যাক্স ও’ডাউডের রেকর্ডগড়া সেঞ্চুরিতে নেদারল্যান্ডসের জয়

Read Next

কোলকাতাকে হারিয়ে ব্যাঙ্গালোরের জয়ের হ্যাটট্রিক

Total
112
Share