ভুতুড়ে পারফরম্যান্সের কারণে দলে নেই কুশল মেন্ডিস

ভুতুড়ে পারফরম্যান্সের কারণে দলে নেই কুশল মেন্ডিস

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দলে থাকছেন না ব্যাটসম্যান কুশল মেন্ডিস। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজেই বাদ পড়া মেন্ডিসের সাদা পোশাকে ফিরতে প্রমাণ করতে হবে অন্য ফরম্যাটে।

৪৭ টেস্টে ৩ হাজারের বেশি রান করা কুশল মেন্ডিসের আছে ৭ সেঞ্চুরির বিপরীতে ১১ ফিফটি। তবে সর্বশেষ তিন টেস্টের ৬ ইনিংসে খেলেছেন যাচ্ছেতাই। দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের বিপক্ষে খেলা এই ৬ ইনিংসে সাকূল্যে রান ২৭, যার চারটিতে টানা ডাক মেরেছেন। যদিও এর আগের তিন ইনিংসে আছে এক সেঞ্চুরি ও এক ফিফটি।

সাম্প্রতিক পারফরম্যান্স আমলে নিয়ে মেন্ডিসকে ছাড়াই ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে দল দিচ্ছে শ্রীলঙ্কান নির্বাচকরা। তাদের মতে আবারও সাদা পোশাকে বিবেচিত হতে হলে ২৬ বছর বয়সী এই ডানহাতি ব্যাটসম্যানকে প্রমাণ দিতে হবে ওয়ানডে, টি-টোয়েন্টিতে।

লঙ্কান গণমাধ্যমে প্রধান নির্বাচক প্রমোদ্য বিক্রমাসিংহে বলেন, ‘সে আমাদের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়, তবে ব্যাট হাতে সাম্প্রতিক সময়ে তার ভুতুড়ে পারফরমায়ন্সের কারণে আমরা তাকে সরাসরি টেস্ট দলে আনতে চাচ্ছিনা। আমরা যা ভেবেছি সেটিই তার ফিরে আসার ধাপ।’

এদিকে মেন্ডিসে টেস্ট দলে জায়গাটা কিছুটা হলেও কঠিন করেছেন ওয়েস্ট ইন্ডিজ সফরে অভিষেক হওয়া পাথুম নিসাঙ্কা। অভিষেক সিরিজেই হাঁকিয়েছে এক সেঞ্চুরির সাথে এক ফিফটি। প্রথম শ্রেণির ক্রিকেটেও রয়েছে তার অসাধারণ পরিসংখ্যান।

নিসাঙ্কার কারণে মেন্ডিসের জায়গাটা কঠিন বলছেন খোদ নির্বাচকই, ‘তারপরেও (সাদা বলে প্রমাণের পর) টেস্ট দলে তার জায়গা পাওয়াটা সহজ হবে না। পাথুম একটি দুর্দান্ত সিরিজ কাটিয়েছে, এমনকি ওসাধা ফার্নান্দোও খুব ভালো খেলেছে। সুতরাং এটা দেখতে ভালো লাগছে যে এই ছেলেরা এখন সিনিয়রদের জায়গা নিয়ে চাপ তৈরি করছে।’

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজটি শুরু হচ্ছে ২১ এপ্রিল থেকে পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হতে যাওয়া প্রথম টেস্ট দিয়ে। ২৯ এপ্রিল একই ভেন্যুতে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ।

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার আনঅফিসিয়াল টেস্ট স্কোয়াডঃ

দিমুথ করুণারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথুস, দীনেশ চান্দিমাল, পাথুম নিসাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা,রোশেন সিলভা, দাসুন শানাকা, নিরোশান ডিকওয়েলা, সুরাঙ্গা লাকমাল, লাহিরু কুমারা, বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস ও প্রাভিন জয়াবিক্রমা।

৯৭ ডেস্ক

Read Previous

হ্যাটট্রিক হারের পর ওয়ার্নার বলছেন কিভাবে নিতে হয় জানেন না

Read Next

টসে হেরে আগে বোলিংয়ে কোলকাতা

Total
22
Share