বিকালে কোহলিদের বিরুদ্ধে লড়াই সাকিবের কোলকাতার

c97 4 15

আজ আইপিএলে আরও এক রুদ্ধশ্বাস ম্যাচ। চেন্নাইয়ে বিকালে মুখোমুখি লড়াইয়ে নামবে কোহলি-মরগান। টানা দুই জয়ে উড়তে থাকা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) সামনে সাকিব আল হাসানের কোলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) পরীক্ষা। গুরুত্বপূর্ণ ম্যাচে জিততে মরিয়া কেকেআর। একাদশে বড় কোন পরিবর্তনের সম্ভাবনা নেই দুই দলেরই।

নাইট রাইডার্সদের একাদশে আজ পরিবর্তনের সম্ভাবনা কেবল হরভজন সিংয়ের জায়গাতেই। এখন পর্যন্ত দুই ম্যাচে মাত্র তিন ওভার বোলিং করেছেন হরভজন। তাঁর জায়গায় বাঁ-হাতি স্পিনার পাওয়ান নেগিকে খেলানোর চিন্তা করছে কোলকাতা।

কোলকাতা নাইট রাইডার্সের চার বিদেশি কোটায় জায়গা করে নিয়েছেন অধিনায়ক এউইন মরগান, সাকিব আল হাসান, আন্দ্রে রাসেল ও প্যাট কামিন্স।

সাকিব চিপকের পিচে দারুণ বল করছে। কিন্তু সমস্যা হল ব্যাটে রান নেই। তবুও দলের সেরা স্পিনিং অলরাউন্ডার সাকিব; তাইতো এখনও আস্থা রাখছে কেকেআর ফ্র‍্যাঞ্চাইজি। তিনি ছন্দে থাকলে যে একার হাতেই ম্যাচ জিতিয়ে দিতে পারেন অনায়াসেই।

প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে ১০ রানে জয়। দ্বিতীয় ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জয়ের খুব কাছে গিয়ে হার। স্বভাবতই এই ম্যাচ দিয়ে জয়ে ফিরতে চাইছে কোলকাতা। বিপরীতে এখন অব্দি এক ম্যাচও না হারা ব্যাঙ্গালোর জয়ের ধারা অব্যাহত রাখতেই মাঠে নামবে।

চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে আজ বাংলাদেশ সময় বিকাল ৪টায় লড়াইয়ে নামবে দু’দল।

দুই দল এখন পর্যন্ত ২৬ বার মুখোমুখি হয়েছে আইপিএলে। এর মধ্যে কেকেআর জিতেছে ১৪ ম্যাচ। আরসিবির দখলে এসেছে ১২ ম্যাচ। গত বছর দুইবারের দেখাতেই জিতেছে কোহলির ব্যাঙ্গালোর।

কোলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য একাদশঃ

শুবমান গিল, নিতিশ রানা, রাহুল ত্রিপাঠি, দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), এউইন মরগান (অধিনায়ক), আন্দ্রে রাসেল, সাকিব আল হাসান, প্যাট কামিন্স, হরভজন সিং/পাওয়ান নেগি, বরুণ চক্রবর্তী ও প্রসিদ্ধ কৃষ্ণা।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সম্ভাব্য একাদশঃ

ভিরাট কোহলি (অধিনায়ক), দেবদূত পাডিকাল, শাহবাজ আহমেদ, গ্লেন ম্যাক্সওয়েল, এবি ডি ভিলিয়ার্স (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, ড্যানিয়েল ক্রিশ্চিয়ান, কাইল জেমিসন, হারশাল প্যাটেল, মোহাম্মদ সিরাজ ও যুজবেন্দ্র চাহাল।

৯৭ ডেস্ক

Read Previous

পাকিস্তানের বিপক্ষে জিম্বাবুয়ের টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা

Read Next

স্বেচ্ছা অবসরে লিটন, মুমিনুলের ডাক

Total
4
Share