রমজান ও শুক্রবারকে ‘লাকি’ মানছেন কাউন্টি রাঙানো আব্বাস

রমজান ও শুক্রবারকে 'লাকি' মানছেন কাউন্টি রাঙানো আব্বাস

চলমান কাউন্টি চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় রাউন্ডে গতকাল (১৬ এপ্রিল) মিডলসেক্সকে ৭৯ রানে অলআউট করার পথে হ্যাটট্রিক সহ ৬ উইকেট তুলে নেন হ্যাম্পশায়ার পেসার মোহাম্মদ আব্বাস। দিনের খেলা শেষে পাকিস্তানি এই পেসার জানালেন সদ্য শুরু হওয়া রমজান মাস ও শুক্রবার তার জন্য সৌভাগ্য বয়ে এনেছে।

প্রথম ইনিংসে হ্যাম্পশায়ারের ৩১৯ রানের জবাবে মিডলসেক্স নিজেদের প্রথম ইনিংসে গুটিয়ে গেল মাত্র ৭৯ রানে। ২ উইকেটে ২০৪ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করা হ্যাম্পশায়ার ইতোমধ্যে লিড পেয়েছে ৪৪৪ রানের। মিডলসেক্সকে গুড়িয়ে দেওয়ার পথে মাত্র ১১ রান খরচায় হ্যাটট্রিক সহ ৬ উইকেট আব্বাসের।

বিবিসি রেডিওকে দেওয়া সাক্ষাৎকারে পাকিস্তানি এই পেসার বলেন, ‘এটা দারুণ একটা দিন আমার জন্য। আমি দুই উইকেট পেয়েছিলাম, তৃতীয় উইকেটের আগে বল করতে গিয়ে অনুধাবন করলাম রমজান চলছে আর যা আমাদের জন্য সৌভাগ্যের কারণ। এছাড়া শুক্রবারও এমন একটা দিন যা আমার জন্য সৌভাগ্য বয়ে আনে।’

প্রথম রাউন্ডে জয় পাওয়া হ্যাম্পশায়ার সাউদাম্পটনে চলমান দ্বিতীয় রাউন্ডে টস হেরে আগে ব্যাট করে। যেখানে ইয়ান হোল্যান্ড (৬৪), স্যাম নর্থইস্ট (৬৩) ও কাইল অ্যাবটের (৫৮) ফিফটিতে ভর করে প্রথম ইনিংসে ৩১৯ রানের সংগ্রহ পায়।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে ৭৯ রানে গুটিয়ে যাওয়ার পথে মিডলসেক্সের হয়ে সর্বোচ্চ অপরাজিত ২৪ রান আসে নাথান শোউটারের ব্যাট থেকে। ১১ ওভারে ৬ মেডেনসহ হ্যাটট্রিক ও ৬ উইকেট তুলে নেন ৩১ বছর বয়সী পাকিস্তানি পেসার মোহাম্মদ আব্বাস। ইনিংসের দ্বিতীয় ও নিজের প্রথম ওভারের শেষ দুই বলে ম্যাক্স হোল্ডেন ও নিক গাবিনসকে। নিজের দ্বিতীয় ও ইনিংসের চতুর্থ ওভারের প্রথম বলে স্টিভি এসকিনাজিকে ফিরিয়ে পূর্ণ করেন হ্যাটট্রিক।

২৪০ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা হ্যাম্পশায়ার দ্বিতীয় দিন শেষে স্কোরবোর্ডে তোলে ২ উইকেটে ২০৪ রান। ৯০ রানে ইয়ান হোল্যান্ড ও ৯৯ রানে অপরাজিত আছেন স্যাম নর্থইস্ট।

৯৭ ডেস্ক

Read Previous

তামিমের পর সাইফ-শান্ত’র ফিফটি

Read Next

‘ট্রেমেন্ডাস’ তামিম-শান্তদের নিয়ে সন্তুষ্ট মিনহাজুল আবেদিন নান্নু

Total
13
Share