২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ৯ ভেন্যু চূড়ান্ত

ভারতে সেরা টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন হবেঃ সৌরভ

আসন্ন ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করেছে ভারত, সব ম্যাচের ভেন্যু প্রায় চূড়ান্ত। আইসিসির মেগা এই ইভেন্টের জন্য ৯টি মাঠ বাছাই করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড- (বিসিসিআই)। কোলকাতা, মুম্বাই, দিল্লি, ব্যাঙ্গালোর, ধর্মশালার সঙ্গে নতুন যুক্ত হয়েছে হায়দ্রাবাদ, চেন্নাই, আহমেদাবাদ ও লখনৌ।

বিসিসিআই সূত্রে খবর অনুযায়ী আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ৯টি ভেন্যু প্রাথমিকভাবে ঠিক করা হয়েছে। যার মধ্যে রয়েছে- কোলকাতা, মুম্বাই, দিল্লি, চেন্নাই, ব্যাঙ্গালোর, হায়দ্রাবাদ, ধর্মশালা, আহমেদাবাদ এবং লখনৌ।

নতুনভাবে অন্তর্ভূক্ত হয়েছে আহমেদাবাদ, লখনৌ, চেন্নাই এবং হায়দ্রাবাদ। সর্বশেষ ২০১৬ ভারতে আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপে এই চারটি ভেন্যু ছিল না। তবে আগের টুর্নামেন্ট থেকে বাদ পড়েছে মোহালি এবং নাগপুর।

বিসিসিআই সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছে করোনা পরিস্থিতির মধ্যেই পুরো ইভেন্টটি আয়োজনের প্রস্তুতি চলবে। করোনা ভাইরাস সংক্রান্ত বিধি নিষেধ মেনেই ইভেন্টটি আয়োজন করার ব্যবস্থা করা হবে। এবং ভেন্যু চূড়ান্তকরণ ইস্যুতে বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেছেন,

‘আমাদের নির্ধারিত প্রতিটি ভেন্যুকেই এ ব্যাপারে জানিয়ে দেওয়া হয়েছে এবং তাঁদের প্রস্তুতি শুরু করতে বলা হয়েছে। কোভিড-১৯ পরিস্থিতি মাথায় রাখা হচ্ছে এবং শেষ দিকে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। অক্টোবর-নভেম্বরে পরিস্থিতি কেমন থাকবে এখনই বলা মুশকিল। কিন্তু এরমধ্যেই তো আমাদের প্রস্তুতি শুরু করতে হবে।’

তবে এবারের ফাইনাল কোলকাতার ইডেনে হওয়ার সম্ভাবনা খুব কম। বরং ফাইনাল হওয়ার সবচেয়ে বেশি সম্ভাবনা আমেদাবাদে, নবনির্মিত নরেন্দ্র মোদি স্টেডিয়ামে।

উল্লেখ্য, চলতি বছরের ১৮ অক্টোবর থেকে শুরু হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ ১৫ নভেম্বর পর্যন্ত হওয়ার কথা রয়েছে। ২০ ওভারের এই বিশ্ব টুর্নামেন্টে মোট ১৬টি দেশ অংশ নিতে চলেছে।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের ৯ ভেন্যুঃ

  • ইডেন গার্ডেন্স, কোলকাতা
  • ওয়াংখেড়ে স্টেডিয়াম, মুম্বাই,
  • অরুণ জেটলি স্টেডিয়াম, দিল্লি
  • এম. এ. চিদম্বরম স্টেডিয়াম, চেন্নাই
  • এম চিন্নাস্বামী স্টেডিয়াম, ব্যাঙ্গালোর
  • রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, হায়দ্রাবাদ
  • হিমাচল প্রদেশ ক্রিকেট সংস্থা স্টেডিয়াম, ধর্মশালা
  • নরেন্দ্র মোদী স্টেডিয়াম, আহমেদাবাদ
  • ভারতরত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ী একনা ক্রিকেট স্টেডিয়াম, লখনৌ

৯৭ ডেস্ক

Read Previous

শাহরুখ জানালেন যেকোনো পরিস্থিতিতে ব্যাটিং করার সামর্থ্য তার আছে

Read Next

তামিমের পর সাইফ-শান্ত’র ফিফটি

Total
56
Share